গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে এই প্রথম ইভিএম ভোটিং মেশিনে উপজেলার রাজাহার ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের সদস্য পদে উপনির্বাচন মঙ্গলবার সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে  মোরগ প্রতীকে ৬শ’৩৫ ভোট পেয়ে মোছাঃ জলি বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি হারুনুর রশিদ ফুটবল প্রতীকে ভোট পেয়েছেন ৫শ’ ২৭ ভোট।

প্রভুরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রে ওই ওয়ার্ডের (প্রভূরামপুর, নওগাঁ ও ছতরপাড়া) ১হাজার ৬শ’ ১৮ জন ভোটারের মধ্যে ১হাজার ১শ’ ৬২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সকাল ৯ টা থেকে ইভিএম ভোটিং মেশিনে একটানা বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন-মরহুম এনামুল মেম্বরের স্ত্রী মোছাঃ জলি (মোরগ) এবং হারুনুর রশিদ (ফুটবল)।

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা কৃষি সম্প্রাসারণ অফিসার মোরতবা আলী। ভোট কেন্দ্রের ৫টি বুথে ৫জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১০ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করেন।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার বি.এস ব্রজেন্দ্র নাথ রায় জানান, ওই ওয়ার্ডের নির্বাচিত সদস্য এনামুল হকের মৃত্যুতে শূন্য পদে এ উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন ও থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন।

(এসআরডি/এসপি/অক্টোবর ২০, ২০২০)