বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের শরনখোলায় সিমেন্টবাহী কার্গো ইঞ্জিনের পাখার জড়িয়ে যাওয়া জাল ও ময়লা পরিস্কার করতে খালে নেমে জয়নাল শিকদার (৫০) নামের নিখোঁজ এক শ্রমিক লাশ ৭ ঘন্টা পর সন্ধ্যা সাড়ে ৬টায় উদ্ধার করেছে ফায়ার সাভিৃসের ডুবুরীরা। মঙ্গলবার দুপুরে উপজেলার রায়েন্দা বাজার সংলগ্ন বান্দাঘাটা নামক স্থানে খালে নেমে নিখোঁজ এই শ্রমিক। নিহত শ্রমিক জয়নাল শিকদার (৪৫) শরণখোলা উপজেলার উত্তর কদমতলা গ্রামের আ. হক শিকদারের ছেলে।

সিমেন্টবাহী এমভি আশিক -৩ কার্গোটির মাস্টার মো. রাসেল হাওলাদার জানান, তারা সোমবার মোংলা থেকে সিমেন্ট নিয়ে বরিশালে আনলোড করে খালি জাহাজ নিয়ে মঙ্গলবার দুপুরে শরণখোলায় আসেন। পথিমধ্যে বলেশ্বর নদী থেকে আসার সময় জাহাজের পাখায় জাল ও ময়লা জড়িয়ে যায়। জাহাজটি রায়েন্দা খালের স্লুইসগেটের কাছে নোঙর করার পর স্টাফ জয়নাল পাখার জাল-ময়লা ছাড়াতে খালে নেমে ডুব দেয়।

ডুব দেয়ার পর ১৫/২০ মিনিট সময় পার হলেও সে পানির উপরে না ওঠায় তারা চিন্তিত হয়ে পড়েন। তারা তখন পানিতে নেমে খোঁজাখুঁজি করতে থাকেন। কিন্তু তার কোন খোঁজ মিলছেনা। এই অবস্থায় খুলনা থেকে আসা ফায়ার সার্ভিসের একটি ডুবুরি ঘটানাস্থলে পৌঁছে নিখেঁজের ৭ ঘন্টা পর সন্ধ্যায় বান্দাঘাটা খাল থেকে লাশ উদ্ধার করে। তখন খালের দুই পারে উদ্ধারের অপেক্ষায় অপেক্ষমান ছিলে শত শত মানুষ।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক গোলাম সরোয়ার জানান, খুলনা থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান নেমে সন্ধ্যায় নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার করে। ঘটনাস্থলে পানির গভিরতা বেশি হওয়ায় লাশ উদ্ধারে সময় লাগছে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান জানান, ফায়ার সার্ভিসের ডুবুরিরা নিখোঁজ কার্গো শ্রমিকের লাশ উদ্ধার করে থানায় হস্তান্তর করেছে। আইনি প্রক্রিয়া শেষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

(এসএকে/এসপি/অক্টোবর ২০, ২০২০)