রাজন্য রুহানি, জামালপুর : পৌরসভার উন্নয়ন অবহিতকরণ নিয়ে সাংবাদিক সম্মেলন করেছে জামালপুরের মেলান্দহ উপজেলার পৌর কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে এ উন্নয়ন অবহিতকরণ সাংবাদিক সম্মেলন পৌরকার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর মেয়র আলহাজ শফিক জাহেদী রবিন। তিনি জানান, বিগত দিনে পৌরসভার ৩৫ লাখ ৪৮ হাজার ৪শ’ ৯২ টাকা ঋণ ছিল। সেজন্য কর্মচারি বেতন-ভাতা প্রদানও ছিল অনিয়মিত। বিদ্যুৎ, টেলিফোন বিল, পত্রিকার বিজ্ঞাপন বিলসহ আনুষাঙ্গিক খাতে অনিয়মের কারণে লক্ষাধিক টাকা বকেয়া ছিল। এখন কর্মচারিদের বেতন-ভাতা-বিদ্যুৎ-টেলিফোনসহ অন্যান্য খাতের ঋণ পরিশোধের পরও প্রায় ৫০লাখ টাকার স্থিতি রয়েছে।

এছাড়া আধুনিক পৌরসভা নির্মাণের লক্ষে রাস্তা-ঘাট-ড্রেন-বিশুদ্ধ পানি সরবরাহের জন্য স্থানীয় সংসদ সদস্য আলহাজ মির্জা আজমের সহায়তায় বহু প্রকল্প বাস্তবায়ন হতে যাচ্ছে।

মেয়র আরও জানান-সাংবাদিক সম্মেলনে আপনাদের মাধ্যমে মেলান্দহ পৌরসভার নেতিবাচক সমালোচনা হয়। এক্ষেত্রে আমার অবস্থান পরিষ্কার করে বলতে চাই, আমি এবং আমার পৌর পরিষদের কেউই কোনো অসৎ কাজের সাথে জড়িত নই। জড়িত থাকার প্রমাণ পেলে জনগণের সামনে আর আসব না।

সাংবাদিক সম্মেলনে পৌরসচিব শরিফুল ইসলাম ভূঞা, সহকারি ইঞ্জিনিয়ার সবুজ কাজী, সকল কাউন্সিলর, কর্মচারি-কর্মকর্তাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে বক্তব্য দেন- জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এম.এ. জলিল, জামালপুর প্রেসক্লাবের সহ-সভাপতি দুলাল হোসাইন, সাবেক সভাপতি আজিজুর রহমান ডল, কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজু ও মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাহ্ জামাল প্রমুখ।

(আরআর/এসপি/অক্টোবর ২৭, ২০২০)