রাজন্য রুহানি, জামালপুর : জেলার শ্রেষ্ঠ নারী উদ্যোক্তা এবং স্বামী হত্যা মামলার বাদীসহ দুই নারীকে লাঞ্ছনা ও হত্যার হুমকি দিয়েছেন জামালপুর সদর উপজেলার নরুন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী সরকার।

শুক্রবার (৩০ অক্টোবর) দুপুরে জামালপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন জেলার শ্রেষ্ঠ ডিজিটাল নারী উদ্যোক্তা নাজমা খাতুন ও স্বামী মোয়াল্লেম আব্দুল হক হত্যা মামলার বাদী মরিয়ম আক্তার।

সংবাদ সম্মেলনে নারী উদ্যোক্তা নাজমা খাতুন অভিযোগ করেন, নরুন্দী ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে নারী উদ্যোক্তা হিসেবে তিনি ২০১০ সাল থেকে কাজ করছেন। বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার কার্ড বিতরণে চেয়ারম্যানের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ করায় চলতি বছরের ১ জুলাই তাকে পরিষদ থেকে লাঞ্ছিত করে বের করে দেন। এরপর থেকে তিনি নিজ বাড়িতে বসে সাধারণ মানুষের সেবা দিচ্ছেন। ঘটনাটি তিনি জেলা প্রশাসনসহ সরকারের বিভিন্নমহলে জানালে চেয়ারম্যান তাকে নানাভাবে হুমকি দিচ্ছেন। তিনি ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী সরকারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

একই সংবাদ সম্মেলনে নরুন্দির মোয়াল্লেম আব্দুল হক হত্যা মামলার বাদী মরিয়ম আক্তার অভিযোগ করেন, তার স্বামী হত্যা মামলার প্রধান আসামি ইউমিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী সরকারের বিরুদ্ধে সিআইডি চার্জশিট প্রদান করেছেন। জামিনে থাকা এই চেয়ারম্যান মামলা প্রত্যাহারের জন্য তাকে প্রাণনাশের হুমকি দিচ্ছেন। বর্তমানে তিনি পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। তাকে চেয়ারম্যানের পদ থেকে বহিস্কার এবং জামিন বাতিলের দাবি জানান মরিয়ম আক্তার। এ সময় বিভিন্ন ইলেট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(আরআর/এসপি/অক্টোবর ৩০, ২০২০)