পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : পাথরঘাটার খলিফার হাট বাজারে সরকারি আদেশের বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে মামলার বাদী কামাল হোসেন কুদ্দুস মিয়া কে ধারালো' দা' নিয়ে প্রকাশ্য দিবালোকে হত্যার উদ্দেশ্যে তারা করে প্রতিপক্ষ আফজাল।

কামালউদ্দিন কুদ্দুস অভিযোগ করে বলেন,নিকটস্থ একটি বাড়ি থেকে ধারালো 'দা' নিয়ে আমাকে কুপিয়ে হত্যার জন্য তাড়া করলে আমি দৌড়ে আমার ছেলের প্লাস্টিকের ফ্লোট মিলে আশ্রয় নেই।

খলিফারহাট বাজারের স্থানীয় ব্যবসায়ী নাসিরউদ্দিন বলেন,বিকাল ৩টার দিকে দা নিয়ে (লড়ান দেয়) তারা করে কামাল উদ্দিন কুদ্দুছ মিয়াকে ।

ব্যবসায়ী মৃত মফিজ উদ্দিনের ছেলে রুস্তম বলেন, আমি সহ অসংখ্য মানুষের সামনে দিনের বেলায় দেশী অস্ত্র 'দা' নিয়ে হত্যার উদ্দেশে্ তারা করে কুদ্দুছ মিয়া কে। তিনি দৌড়ে আত্মরক্ষার চেষ্টা চালান তার-ই ছেলের প্লাস্টিক ফ্লোট মিলের ভিতরে।

সরেজমিন খলিফার হাটে শনিবার সকালে উপস্থিত হলে স্থানীয়রা জানান, এখানকার বাজারের খালের পাড়ে র একটি জমিতে সরকারি নিষেধাজ্ঞা জারি করে আদালত। ওই মামলাযর বাদী এই কামালউদ্দিন কুদ্দুস মিয়া।

তারা বলেন, মামলায় প্রতিপক্ষ আফজাল হোসেন ক্ষুব্দ হয়ে শুক্রবার বিকাল তিনটা থেকে সাড়ে তিনটার মধ্যে এই হামলা চালায়। শুক্রবার খলিফার হাট বাজারের দিন ছিল এবং পাশে একটি অনুষ্ঠানে দুপুরের খাবারের আয়োজন ছিল । অনেক লোকজন উপস্থিতির কারণে এযাত্রায় রক্তাক্ত হামলা থেকে রক্ষা পান কামালউদ্দিন কুদ্দুস মিয়া।

এরপরে শুক্রবার রাত সাড়ে আটটার দিকে দ্বিতীয় দফায় হামলা করার জন্য আফজাল মিয়া ও তার লোকজন সঙ্গবদ্ধ হয়ে লাঠিসোটা এবং রড নিয়ে হামলার উদ্দেশ্যে ফের তাড়া করেন বলে অভিযোগ করেন স্থানীয়রা।

রাতে দ্বিতীয় দফা হামলা প্রস্তুতিকালে স্থানীয় (বরিশাল গ্লোবাল ইউনিভার্সিটি থেকে এলএলবি অনার্স পড়ুয়া শিক্ষার্থী) হাসান বিল্লাহ প্রতিপক্ষের হাতে থাকা রড জব্দ করেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন বলে শুক্রবার সকালে সাংবাদিকদের জানান।

স্থানীয় ইউপি সদস্য কবির মোল্লা বলেন, জমিজমা সংক্রান্ত এই বিষয়টি ছাত্রলীগ নেতা এনামুল হুসাইন বৈঠক বসে মিটিয়ে দেয়ার কথা ছিল। কিন্তু এরমধ্যে মামলা করায় এমন ঘটনার সৃস্টি হয়েছে।

পাথরঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি)মো.শাহাবুদ্দিন বলেন, এ ঘটনা নিয়ে আমাদের কাছে এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি।

(এটি/এসপি/অক্টোবর ৩০, ২০২০)