মাগুরা প্রতিনিধি : রেলমন্ত্রী এ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, মাগুরায় খুব অল্প দিনের মধ্যেই রেল যোগাযাগ স্থাপনের কাজ শুরু হবে। আগামী জানুয়ারী বা ফেব্রুয়ারী মাসের মধ্যে যেন রেল লাইনের যাতে বাস্তব ভিত্তিক কাজ শুরু করা যায় তার ব্যবস্থা করা হবে। এর জন্য দ্রুতই টেন্ডার প্রক্রিয়া শুরু করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশানায় দেশের প্রতিটি জেলায় রেল পৌছে দিতে আমরা কাজ করছি।

শনিবার দুপুরে মাগুরা সদর উপজেলার রামনগর হরিপদ মাধ্যমিক বিদ্যালয় মাঠে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগের সভাপতি মন্ডলির সদস্য আব্দুর রহমান। বিশেষ অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মো. মঞ্জুর হোসেন, রেল মন্ত্রনালয়ের মহাপরিচালক মো. সামসুজ্জামান। বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌরসভার চেয়ারম্যান খুরশীদ হায়দার টুটুল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সি রেজাউল হক, বাসুদেব কুন্ডু প্রমুখ।

মন্ত্রী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর যে সমারিক শাসকরা ক্ষমতায় এসেছিল, তারা রেলকে সম্পূর্ণভাবে অবজ্ঞা করেছিল। রেলের কোন উন্নয়ন করে নাই। যে রেল ব্যবস্থা ছিল তাও আস্তে আস্তে বন্ধ হয়ে যায়। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেল মন্ত্রনালয়কে আধুনিকায়নের মাধ্যমে উন্নত দেশের মত বাংলাদেশের মানুষের জন্য উপযোগি রেল যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য ইতিমধ্যে সকল পরিকল্পনা গ্রহণ করেছেন। সে অনুয়ায়ী রেল মন্ত্রনালয় কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, ফরিদপুরের মধুখালী, কামারখালি হয়ে মাগুরা সদর উপজেলার রামনগরের ঠাকুর বাড়ি প্রস্তাবিত রেল ষ্টেশন পর্যন্ত মোট ১৯ কিলোমিটার রেল লাইন নির্মিত হবে।

(ডিসি/এসপি/অক্টোবর ৩১, ২০২০)