ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : ভাঙ্গায় ওমর আলী খয়রাতির সাথে সাহেব আলী খয়রাতির মধ্যে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৈশাখী মেলায় দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়েছে।

শনিবার বিকেলে ভাঙ্গা পৌরসভার হাজরাহাটি গ্রামে এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৮ জন ভাঙ্গা হাসপাতালে ভর্তি হয়েছে।

আহতরা হলেন- সাহেব আলী খয়রাতীর পক্ষের হামজাত খয়রাতি (৩০), চানু বেগম (৩০), তুষার খয়রাতি (২০), আ. রহিম (১২), সাহাদাত খয়রাতি (৩০), ওমর আলী খয়রাতির পক্ষের আল আমিন খয়রাতি (২৫), আক্তার খয়রাতি (৫০), আশ্রাফ খয়রাতি (৩৫)। বাকিদের নাম পরিচয় জানা যায়নি।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, হাজরাহাটি গ্রামের ওমর আলী খয়রাতির সাথে সাহেব আলী খয়রাতির এলাকার আধিপত্য বিস্তার নিয়ে বেশ কিছুদিন যাবৎ দ্বন্দ্ব চলে আসছিলো। শনিবার বিকেলে হাজরাহাটি গ্রামের রায়হান খয়রাতির বাড়ির পাশে বৈশাখী মেলায় দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষ শুরু হয়। দুই পক্ষ ঢাল, সড়কি, রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে দুই পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয় ও ৫টি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিত নিয়ন্ত্রনে আনে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল ইসলাম জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই সংঘর্ষ। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে। পুলিশ ঘটনাস্থল থেকে সংঘর্ষে লিপ্ত থাকায় শওকত, রছমত, ইসমাইল, হিরু কে আটক করেছে।

উল্লেখ্য আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহর সমর্থক ওমর আলী খয়রাতি ও ফরিদপুর-৪ আসনের বর্তমান সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরীর সমর্থক সাহেব আলী খয়রাতির মধ্যে বেশ কিছুদিন যাবৎ দ্বন্দ্ব চলছিল। গত ১৯ মার্চ উপজেলা নির্বাচনের ২ দিন আগে এই দুই গ্রুপের মধ্যে নির্বাচনকে কেন্দ্র করে বড় ধরনের সংঘর্ষ হয়। সেই থেকে উত্তেজনা বিরাজ করছিল।


(ওএস/এটি/এপ্রিল ১৯, ২০১৪)