দিনাজপুর প্রতিনিধি : পল্লী বিদ্যুতের দুর্নীতি, অনিয়ম ও হয়রানীর প্রতিবাদে এবং বিদ্যুতের দাম কমানোর দাবিতে শনিবার কৃষক সমিতি দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি (১) এর অফিস ঘেরাও করে সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছেন।

শনিবার সকালে বাংলাদেশ কৃষক সমিতি দিনাজপুর জেলা শাখার নেতাকর্মীরা কয়েক’শ কৃষককে সাথে নিয়ে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর উত্তর গোবিন্দপুর কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে প্রতিবাদ সমাবেশ করেন। পল্লী বিদ্যুতের দুর্নীতি, অনিয়ম ও হয়রানী বন্ধ করে বিদ্যুতের দাম কমানোর দাবি মেনে নেয়ার জন্য বিক্ষুব্ধ কৃষকরা বক্তব্য রাখেন। বক্তারা বলেন, গ্রাহকরা বিদ্যুৎ সংযোগ নেয়ার সময় মিটার কিনে নেয়। অথচ প্রতিমাসেই বিদ্যুৎ বিলের সময় মিটারভাড়া নেয়া হচ্ছে। তাই তারা এই মিটারভাড়া বন্ধের দাবী জানান। বোরো ফসল রক্ষার্থে নির্দিষ্ট সময়সীমা তুলে নিয়ে ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহের দাবী জানিয়ে বক্তারা বলেন, কৃষক ও কৃষিকে বাঁচাতে হলে স্বল্পমূল্যে বিদ্যুৎ দিতে হবে। সিস্টেম লসের নাম করে গ্রাহকদের বিলের সাথে অতিরিক্ত অর্থ আদায়ের পদ্ধতি বাতিল করতে হবে।
সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলতাফ হোসাইন, জেলা শাখার সভাপতি বদিউজ্জামান বাদল ও সাধারন সম্পাদক দয়ারাম রায় প্রমুখ।
সমাবেশ শেষে দুপুর ১২টায় তারা ৯ দফা দাবী সম্বলিত একটি স্মারকলিপি দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক কাজী মোহাম্মদ আলীর কাছে হস্তান্তর করেন।

(এটি/এএস/এপ্রিল ১৯, ২০১৪)