রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ৮৪ হাজার টাকা ধার নিয়ে পরিশোধ না করে জমি লিখে দেওয়ার কথা বলে হেঁকে দেওয়ায় সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার সাতক্ষীরা সদরের দক্ষিণ কামারবায়সা গ্রামের আব্দুল আজিজ গাজীর ছেলে মোঃ নজরুল ইসলাম বাদি হয়ে মুখ্য বিচারিক হাকিম আদালতে এ মামলা দায়ের করেন। ভারপ্রাপ্ত মুখ্য বিচারিক হাকিম মোঃ রেজোয়ানুজ্জামান তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে(পিবিআই) নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, নিকট আত্মীয় হওয়ার সুবাদে অ্যাড. আব্দুল লতিফ বিভিন্ন কৌশলে একই গ্রাম আব্দুল আজিজ গাজীর ছেলে ব্যবসায়ি নজরুল ইসলামের কাছ থেকে তিন মাসের মধ্যে পরিশোধের শর্তে ২০১৮ সালের ২০ নভেম্বর ৮৪ হাজার টাকা ধার নেন। যথাসময়ে টাকা ফেরৎ না দেওয়ায় সে আব্দুল হামিদের কাছ থেকে নিজের নামে বায়নাকৃত পাঁচ কাঠা জমি লিখে দেওয়ার প্রতিশ্রুতি দেয়।

এরপরও দীর্ঘদিন অতিবাহিত হয়ে গলেও টাকা অথবা জমি লিখে না দিয়ে গত ৩০ অক্টোবর সকালে তার কাছে শেষ বারের মত কামারবায়সার বাড়িতে টাকা চাইলে তিনি টাকা দিতে পারবেন না বলে হেঁকে দেন। নিরুপায় হয়ে নজরুল ইসলাম মঙ্গলবার সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম আদালদে প্রতারাণার মামলা দায়ের করেন। ভারপ্রাপ্ত বিচারক মোঃ রেজোয়ানুজ্জামান তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

জ্যেষ্ঠ বিচারিক হাকিম প্রথম আদালতের পেশকার আশরাফুল ইসলাম মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিক ও বাদিপক্ষের আইনজীবীদের মামলা ও আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

(আরকে/এসপি/নভেম্বর ১০, ২০২০)