স্পোর্টস ডেস্ক, ঢাকা : ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে। দলে অন্তর্ভুক্ত হয়েছেন অ্যালেক্স হালেস। দুর্দান্ত ফর্মে থাকা হালেস দলে ফিরলেও বাদ পড়েছেন রবি বোপারা। মূলত আগামী বিশ্বকাপ সামনে রেখে দল সাজিয়েছেন ইংলিশ নির্বাচকরা। বোপারা ছাড়াও দলে জায়গা হয়নি মাইকেল কারবেরি ও টিম ব্রেসনানের।

হালেস তিন সপ্তাহ আগে লিস্ট ‘এ’র ম্যাচে সেঞ্চুরি করেছেন। এ ছাড়া নটিংহামশায়ারের হয়ে মিডলসেক্সের বিপক্ষে ৯৬ বলে ১৪১ রানের অসাধারণ একটি ইনিংস খেলেছেন তিনি। এ বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘোষিত ওয়ানডের স্কোয়াডে ছিলেন। কিন্তু উরুর চোটের জন্য মাঠে নামতে পারেননি এই ব্যাটসম্যান।

ভারতের বিপক্ষে ৩-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে দারুণ ছন্দে রয়েছে ইংল্যান্ড। যদিও এ বছর শ্রীলঙ্কার কাছে ৩-২ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছিল অ্যালিস্টার কুকের দল। আগামী ২৫ আগস্ট ব্রিস্টলে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলবে ইংল্যান্ড।

ইংল্যান্ড দল: অ্যালিস্টার কুক (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, গ্যারি ব্যালেন্স, ইয়ান বেল, জো বাটলার, স্টিভেন ফিন, হ্যারি গারনেই, অ্যালেক্স হালেস, ক্রিস জর্ডান, ইয়ান মর্গান, জো রুট, বেন স্টোকেস, জেমস ট্রেডওয়েল ও ক্রিস ওয়াকেস।

(ওএস/পি/অাগস্ট ১৯, ২০১৪)