মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে নির্মাণাধীন ছয়তলা ভবনে ব্যবহৃত ক্রেন থেকে পড়ে ৩ নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজনকে গুরুতর অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার বেলা ১টার দিকে জেলা সদর হাসপাতালের ভেতরে নির্মাণাধীন ভবনে এই দুর্ঘটনা ঘটে।

হাসপাতাল ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল থেকে জেলা সদর হাসপাতালের ভেতরে নির্মাণাধীন ছয়তলা ভবনে কাজ করেছে অর্ধশত শ্রমিক। ভবনের কাজের জন্য বহুল উচ্চতাসম্পন্ন একটি ক্রেন ব্যবহার করা হয়।
ক্রেনের উপরে উঠে কাজ শুরু করে শুভ নামের এক শ্রমিক। এদিকে অন্য শ্রমিকদের মাধ্যমে নিচে পাথর দিয়ে ঢালাই মেশিনে কাজ চলমান ছিল।

পরে ছয়তলা থেকে ক্রেন ভেঙ্গে নিচে পড়ে গিয়ে ঢালাই মেশিনের সাথে মাথায় মারাত্মক আঘাত পেয়ে আহত হয় শুভ।
এ সময় নিচে থাকা অপর দুই শ্রমিক ফরহাদ ও নয়ন আহত হয়। তাদের প্রথমে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে শুভ ও ফরহাদকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ইমরানুর রহমান সনেট জানান, ছয়তলা থেকে পড়ার কারনে শরীরের বিভিন্ন স্থান ভেঙ্গে যাওয়ার পাশাপাশি গুরুতর আহত হয়েছেন তিন শ্রমিক। তাদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর।

(এস/এসপি/নভেম্বর ২৬, ২০২০)