স্টাফ রিপোর্টার : আটকে পড়া বাংলাদেশিদের কাতারে ফিরিয়ে নেওয়ার অনুরোধ করছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন।

মঙ্গলবার (১ ডিসেম্বর) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ে রাষ্ট্রাচার প্রধান অ্যাম্বাসেডর ইব্রাহিম ফাকরুর সঙ্গে এক বৈঠকে তিনি এ অনুরোধ করেন।

কাতারের বাংলাদেশ দূতাবাস জানায়, বাংলাদেশি কম্যুনিটির স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়ে আলোজনা হয়। বিশেষ করে আটকে পড়া বাংলাদেশিদের কাতারে প্রত্যাবর্তন নিয়ে রাষ্ট্রাচার প্রধানের সঙ্গে রাষ্ট্রদূত বিস্তারিত আলোচনা করেন।

বিষয়টির গুরুত্ব তুলে ধরার জন্য আটকে পড়া প্রবাসীদের আর্থিক দুর্ভোগসহ নানা ধরনের সমস্যা সম্পর্কে রাষ্ট্রদূত জসীম উদ্দিন অ্যাম্বাসেডর ইব্রাহিম ফাকরুকে বিশদভাবে অবহিত করেন। রাষ্ট্রাচার প্রধান বিষয়টির গুরুত্ব অনুধাবন করে তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

বৈঠকে দ’দেশের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার করার লক্ষ্যে পররাষ্ট্র মন্ত্রাণালয় পর্যায়ে বৈঠক ও রাজনৈতিক উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করা হয়। এছাড়া, কনস্যুলার সেবা, প্রশাসনিক বিষয়াদি এবং দূতাবাসে সেবা গ্রহণকারীদের জন্য পার্কিং সুবিধা নিয়েও আলোচনা হয়।

দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মাহবুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/ডিসেম্বর ০১, ২০২০)