তপু ঘোষাল, সাভার : বিএনপি অকৃতজ্ঞ দল, জনগনের দু:সময়ে পাশে থাকে না। বিবৃতির মধ্যেই তারা সীমাবদ্ধ থাকে বলে মন্তব্য করেছেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের নয়ারহাট স্থানে সেতুর ৪ লেনে উন্নীতকরন প্রকল্পের কাজ উদ্ভোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে এ মন্তব্য করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, বিএনপি বেগম খালেদা জিয়ার মামলা নিয়ে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে। মামলা করেছে তত্বাবধায়ক সরকার, সাজা দিয়েছে আদালত। আওয়ামীলীগ সরকার খালেদা জিয়ার শরীরীক অবস্থা বিবেচনা করে তার স্বজনদের অনুরোধে সাজা স্থগিতের ব্যবস্থা করলেও বিএনপি অকৃতজ্ঞ আচরন করেছে। বিএনপি নেতাকর্মীরা দেশের মানুষের পাশে না দাড়িয়ে সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করতে উঠে পড়ে লেগেছে। বিএনপি তাদের গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করে নিজেদের আত্মস্বীকৃত দুর্নীতিবাজ হিসাবে প্রমান করেছে বলেও মন্তব্য করেন সড়ক ও সেতু মন্ত্রী।

মন্ত্রী জানান, সরকার ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার, সালেহপুর ও নয়ারহাট নামক স্থানে ৩টি সেতু নির্মান প্রকল্প হাতে নিয়েছে। আজ নয়ারহাট সেতু প্রকল্পের উদ্ভোধন করা হলো শিঘ্রই বাকী প্রকল্পের কাজ শুরু করা হবে। এসময় মন্ত্রী দেশের মহাসড়কগুলোর যথাযথ সংরক্ষন ও সড়কের পাশের ব্যানার, বিলবোর্ডগুলো সরিয়ে ফেলতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীনে ধামরাইয়ের নয়ারহাটে প্রায় ১৯৪ মিটার দৈর্ঘ্য এবং ২০ মিটার প্রস্থের সেতুটি ৪ লেনে উন্নীত করন ও এর দুপ্রান্তেে ৬ লেন বিশিষ্ট ৮০০ মিটার দৈর্ঘ্যের এপ্রোচ সড়ক নির্মান, ১৬০০ মিটার দৈর্ঘ্যের ইউলুপ ও ৪টি বাসবেসহ এ প্রকল্পে ব্যায় হবে ১০৬ কোটি টাকা। ২০২২ সালের অক্টোবর মাসে এ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

ধামরাইয়ের নয়ারহাট প্রকল্প স্থান থেকে এসময় ভিডিও কনফারেন্সে অংশ গ্রহণ করেন ঢাকা ২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ, পৌর মেয়র গোলাম কবিরসহ সড়ক ও জনপথ অধিদপ্তর ও স্থানীয় আওয়ামী লীগ এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

(টিজি/এসপি/ডিসেম্বর ০২, ২০২০)