নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ার দিয়লিয়া ইউনিয়নের দিঘলিয়া বাজারের পাশে এক মুক্তিযোদ্ধা পরিবারের বসত বাড়ি ও বাড়ি সংলগ্ন জমি জোর করে ভোগ দখল করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার লোহাগড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগীর লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার দিঘলিয়া ইউনিয়নের দিঘলিয়া বাজারের পাশে ২০ নং দিঘলিয়া মৌজার সাবেক ৮৮৪ খতিয়ানে ডিপি (১৫৫৫) ১৮৫০ দাগের ৭ শতক বসতভিটার জমি একই গ্রামের মিলন শেখ ও ওসিকার ফকির জোর দখল করে হাল রেকর্ড করে ভোগ দখল করে আসছে।

ভুক্তভোগী দিঘলিয়া গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা হানিফ (শফিউল্লা) শেখের স্ত্রী মোছাঃ রাবেয়া বেগম বলেন, উক্ত বসতভিটা ১৮৫০ দাগে ৮ শতক জমি তার পিতার রেকর্ডীয় সম্পত্তি। তাদের প্রতিবেশী রুহুল শেখের ছেলে মিলন শেখ ও মৃত আমানত ফকিরের ছেলে ওসিকার ফকির উক্ত বসত বাড়ির ৮ শতক জমির মধ্যে ৭ শতক জমি তার ভাই-বোনদের নিকট থেকে ক্রয় না করে গোপনে জোর করে জমি হাল রেকর্ড করে ভোগ দখল করে আসছে। তারা বাধা দিলে তাদের পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেয়। হুমকির কারনে বর্তমানে রাবেয়া বেগম লোহাগড়া পৌরসভায় বিভিন্ন বাড়িতে ঝি এর কাজ করে মানবেতর ভাবে দিনযাপন করতে বাধ্য হচ্ছেন।

এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে কথা বললে অভিযোগের বিষয়টি অস্বীকার করে তারা বলেন, দলিলে দাগ নম্বর না থাকলেও গ্রাম্য শালিসীর মাধ্যমে আমরা ভোগ দখল করছি।

অভিযোগের তদন্ত কর্মকর্তা (এসআই) পিয়াস কুমার সাহা বলেন, অভিযোগের বিষয়ে তদন্ত করা হয়েছে। বিষয়টি জমি সংক্রান্ত তাই বাদীকে আদালতের স্মরনাপন্ন হয়ে (আদালতের মাধ্যমে) মীমাংসার কথা বলেছি।

(আরএম/এসপি/ডিসেম্বর ০২, ২০২০)