আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গাজীপুরে গত কিছুদিন যাবত করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পয়েছে। প্রতিদিনের সংক্রমণ অনেকটা কমে যাওয়ার পর ফের বৃদ্ধি পেয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সাথে ঠান্ডা জনিত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে প্রতিদিন। 

গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালে একটি মাএ প্রবেশ পথ দিয়ে আসা যাওয়া করতে হচ্ছে চিকিৎসারত শিশু ও করোনা রোগীদের। পাশাপাশি ওয়ার্ড হওয়াতে করোনা রোগী ও শিশুদের ওয়ার্ডে প্রবেশের ক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে একটি রাস্তা। আবার নবজাতক শিশুদের জন্যও এই প্রবেশ পথটিই ব্যবহার করা হচ্ছে। এখানে প্রবেশের মুখে রাখা হয়নি কোন গার্ড বা নিরাপত্তা কর্মী। শিশু ওয়ার্ডের অধিকাংশই জানে না পাশেই করোনা ওয়ার্ড।

এ ব্যাপারে জানতে চাইলে হাসপাতালের চিকিৎসারত শিশুদের সাথে আসা বাবা-মা বলেন, আমরা জানিনা এতো কাছে করোনা রোগীদের ওয়ার্ড। আমরা কাপাসিয়া থেকে আসছি। আগে জানলে আসতাম না। আবার কুকুরের কামড়ের চিকিৎসার জন্য আসা শিশুটিকে টয়লেট ব্যবহার করতে এই পথটি দিয়ে আসতে হচ্ছে। তারাও জানেনা কাছেই করোনা ওয়ার্ড।

এ ক্ষেএে শিশুদের নিরাপদ চিকিৎসা কতটুকু অব্যাহত থাকছে জানতে চাইলে হাসপাতালের পরিচালক ড: মো: হাফিজ উদ্দিন উত্তরাধিকার ৭১ নিউজের প্রতিবেদকের সাথে এক মত পোষণ করে বলেন, এ ক্ষেএে শিশুরা নিরাপদ নয়, আমি খুব দ্রুত ব্যবস্থা নিচ্ছি। বর্তমান করোনা ওয়ার্ডে ১৪ জন ও আইসোলেশনে ৮ জন রোগী আছে বলে জানান তিনি।

(এস/এসপি/ডিসেম্বর ০৫, ২০২০)