স্টাফ রিপোর্টার : বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, তারেকের স্তুতি গেয়ে দেশের ক্ষমতায় আসা যাবে না। তারেক তারেক জিন্দাবাদ করে লাভ হবে না।

মাঠে নামতে হবে, এ জন্য জাইমাকে (তারেক রহমানের মেয়ে) নিয়ে আসতে হবে। তারেককে দিয়ে হবে না, বলেন ডা. জাফরুল্লাহ।

শনিবার (৫ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, জাইমাকে দেশে ফিরিয়ে আনতে হবে। তাকে নিয়ে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত যেতে হবে। তাহলে শেখ হাসিনার সঠিক প্রতিদ্বন্দ্বী পাওয়া যাবে।

তিনি বলেন, খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে বিএনপি সত্যিকারের আন্দোলন করেনি। নেতাকর্মীরা বক্তব্য দিয়েছেন, কিন্তু আন্দোলন করেননি।

খালেদা জিয়াকে তার বাসভবন ‘ফিরোজা’র সামনে বসার আহ্বান জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, তিনি যদি প্রতিদিন একঘণ্টা করে ফিরোজার সামনে বসেন তাহলে আন্দোলন বেগবান হবে। মানুষ জানবে তাদের নেত্রী গৃহবন্দী হয়ে বসে আছেন।

আলেমদের উদ্দেশ্য করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, আওয়ামী লীগই আলেমদের অযথা বিতর্কে জড়িয়েছে। তাদের অযথা বিতর্কে জড়িয়ে পড়াটা ইসলামের জন্য ক্ষতিকর। আমি তাদের বলতে চাই— অযথা বিতর্কে না জড়িয়ে জনগণের অধিকার আদায়ের আন্দোলন করতে হবে।

জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৫, ২০২০)