মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর শহরের পাঠককান্দি এলাকায় পরকীয়া প্রেমের দ্বন্দ্বে এক প্রবাসীর স্ত্রীকে হত্যা মামলার রায়ে বুধবার দুপুরে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা হত্যা মামলার আসামি রফিকুল ইসলাম নামে এক যুবককে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন। আসামী রফিকুল ইসলামের উপস্থিতিতেই এই আদেশ দিয়েছেন।

মাদারীপুর জজ কোর্টের পিপি এডভোকেট সিদ্দিকুর রহমান সিং জানান, ইতালি প্রবাসী রুহুল আমিন সাদ্দামের স্ত্রী রুমা আক্তার (২৬) মাদারীপুর শহরের পাঠককান্দি এলাকার ভাড়া বাসায় থাকতেন। স্বামী বিদেশে থাকায় রুমার সাথে সদর উপজেলার শিরখাড়া গ্রামের পান্নু হাওলাদারের ছেলে রফিকুল ইসলামের (৩২) প্রেমের সম্পর্ক হয়। এই সম্পর্কের জের ধরে একাধিকবার তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয়। রফিকুল ২০১৮ সালের ১৪ মার্চ রাতে রুমার ফ্লাটে যায় এবং দু‘জনে শারীরিক মেলামেশা করে।

এ সময় রুমা বিয়ের জন্য রফিকুলকে চাপ প্রয়োগ করে। রাত ১১টার দিকে রফিকুল কফির সাথে ঘুমের ঔষধ মিশিয়ে রুমাকে খেতে দেয়। রুমা ওই কফি পান করে অচেতন হয়ে পড়লে রফিকুল রুমার হাত-পা বেঁধে গলায় ফাঁস দিয়ে হত্যা করে পালিয়ে যায়। এই ঘটনার পরের দিন সদর থানায় নিহত রুমার মা হেনা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় তদন্ত করে জানতে পারে, রুমার সাথে রফিকুলের মোবাইল ফোনে যোগাযোগ হতো। সেই সূত্র ধরে রফিকুলকে গ্রেফতার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবাববন্দি দেয়। পুলিশ ২০১৮ সালে ২ আগষ্ট আদালতে অভিযোগপত্র দাখিল করে। এই ঘটনায় দীর্ঘ দুই বছর পরে বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক রফিকুলকে দোষি সাব্যস্ত করে মৃত্যুদন্ডের আদেশ দেন।

এই রায়ে সন্তুষ্ট প্রকাশ করে নিহতের মা মামলার বাদী হেনা বেগম বলেন, আমরা এই রায়ে খুশি। আমরা চাই দ্রুত রায় কার্যকর হোক।

(এএস/এসপি/ডিসেম্বর ০৯, ২০২০)