ধ্রুব রঞ্জন দাস, কটিয়াদী (কিশোরগঞ্জ) : কটিয়াদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সফল উপজেলা চেয়ারম্যান, গণ মানুষের নেতা মো: আব্দুল ওয়াহাব আইন উদ্দিন আর নেই। শুক্রবার রাত ৯ টা ৫০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এর আগে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ধানমন্ডির পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে তার পায়ে সফল অস্ত্রোপচার করা হয়। কিন্তু শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালের দিকে তার অবস্থার অবনতি ঘটে। এ অবস্থায় তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছিল। পরে বিকালের দিকে আরোও উন্নত চিকিৎসার জন্য ধানমন্ডির পপুলার মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সিএমএইচে স্থানান্তর করা হয়। ঢাকায় সিএমএইচের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শুক্রবার (২৫ ডিসেম্বর) রাত ৯টা ৫০মিনিটে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন বর্ষীয়ান রাজনীতিবিদ, ত্যাগী আওয়ামী লীগ নেতা মো: আব্দুল ওয়াহাব আইন উদ্দিন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। দলের দু:সময়ে এই সাহসী কান্ডারী, কটিয়াদীতে আওয়ামী লীগের উত্থানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। রাজনীতির আপসহীন ও ত্যাগী এই নেতা দলের নীতি ও আর্দশের প্রতি অবিচল থেকে শত নির্যাতন ও নিপীড়নের মুখেও মাথা নত করেননি। তাই তিনি কটিয়াদী উপজেলায় নয় পুরো কিশোরগঞ্জ জেলায় একজন নিবেদিত প্রাণ রাজনীতিক হিসেবে পরিচিত ছিলেন।

উল্লেখ্য গত বুধবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় মোটর সাইকেলযোগে একটি ওয়াজ মাহফিলে যোগ দিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত হন জননেতা আব্দুল ওয়াহাব আইন উদ্দিন। ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে উপজেলার চারিপাড়া এলাকায় একটি পিকআপ পিছন থেকে তার মোটর সাইকেলকে ধাক্কা দিলে এ দুর্ঘটনাটি ঘটে। গুরুত্বর আহত আব্দুল ওয়াহাব আইন উদ্দিনকে প্রথমে ঢাকার ধানমন্ডি পপুলার মেডিকেল কলেজ ও পরে আরোও উন্নত উন্নত চিকিৎসার জন্য সিএমএইচে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে শোকে মুহ্যমান হয়ে পড়েন তৃণমূলের নেতাকর্মীসহ সর্বস্তরের সাধারণ মানুষ।
পারিবারিক সূত্র জানিয়েছে, তার ১ম জানাযা নামাজ শনিবার (২৬ ডিসেম্বর) কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দুপুর ২ টায় ও দ্বিতীয় জানাযার নামাজ অনুষ্ঠিত হবে বাদ আছর বীরনোয়াকান্দি জামে মসজিদে।
জনতার নেতা আব্দুল ওয়াহাব আইন উদ্দিনের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

এছাড়াও কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য নূর মোহাম্মদ, কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আকতারুন নেছা, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি অ্যাডভোকেট শাহ আজিজুল হক সহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

(ডিডি/এসপি/ডিসেম্বর ২৬, ২০২০)