ধামরাই (ঢাকা) প্রতিনিধি : আগমী ২৮ ডিসেম্বর ধামরাইয়ের পৌর সভার নির্বাচনে ইভিএম এ ভোট হবে।  ভোটারদের সুবিধার্থে শনিবার ধামরাই পৌর সভা এলাকায় ২১ টি ভোটকেন্দ্রে  ইভিএম ভোট মেশিনে মগ বা টেষ্ট ভোটের আয়োজন জন করে উপজেলা নির্বাচন কমিশন ।শনিবার সকাল দশটা থেকে এক টানা বিকেল চারটা পর্যন্ত এই শগ ভোট হয়েছে।

সব শ্রেণী পেশার মানুষ উৎনব মুখর পরিবেশে ইভিএম এ এই টেষ্ট ভোট দিয়ে নিয়ে ঝালিয়ে নেন। প্রথম বারের মতো ধামরাই পৌর সভার নির্বাচনের ইভিএম মেশিনে এবার ভোট গ্রহন করা হচ্ছে। ইভএ এ কিছু সমস্যাও হচ্ছে। যেমন কোনো ভোটারের ফিঙ্গা প্রিন্ট মেশিনে শো করছে না। তবে আইডি কার্ডের নাম্বার দিলে ভোটারের সার্বিক পরিচয় শো হরছে সে ভোট দিতে পারছেন।শনিবার ধামরাই পৌর সনভার এক নং ওর্য়াডের সরকারী যদুনাথ শরৎ চন্দ্র বিদ্যাপীঠে এ আয়োজন করেনির্বাচন কর্তপক্ষ। এছাড়াও পৌর এলাকার ২১ কেন্দ্রে এক যোগে ইভিএম এ টেষ্ট ভোট অনুষ্ঠিত হয়।
অংশ নেওয়া ভোটারা ইভিএম এ খুশি মগ ভোট দিতে এসে নতুনের সাথে পরিচয় হল বলে।

স্থানী পৌর সভার এক নং ওর্য়াডের কাউন্সিলর ও এবার পাঞ্জাবী মার্কা প্রার্থী আরিফুর রহমান বলেন ইভিএম এ ভোট দেওয়া সহজ। কোনো কোনো ভোটারের ফিঙ্গা প্রিন্ট মেশিনে শো করছে না ফলে ভোটারা অনেকে দ্বিধাদন্ধে পরছে প্রথম বার বলে। আসলে এটাই সহজ পদ্ধতি বলেন।

ধামরাই পুজা উদ্যাপন পরিষদের সাধারন সম্পাদক নন্দ গোপাল সেন বলেন প্রথম বার বলে একটু সমস্যা মনে করছে। এই মেশিনে ভোট যাটা সেই দিতে পারবেন। এজন্য তিনি সরকারকে সাধুবাদ জানান।

(ডিসিপি/এসপি/ডিসেম্বর ২৬, ২০২০)