তপু ঘোষাল, সাভার : ঢাকা জেলার সাভার পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে তফসিল ঘোষণা করা হয়েছে। সাভার পৌরসভার নির্বাচনে ভোট গ্রহন আগামী ১৬ই জানুয়ারী। এরই ধারাবাহিকতায় শেষ হচ্ছে পৌরসভার মেয়াদ। তাই সাভারে পৌরসভার নির্বাচন যতই ঘনিয়ে আসছে জনগণের মাঝে চলছে পছন্দের প্রার্থীতা যাচাই। এরই মধ্যে নিজ নিজ ওয়ার্ড এর জনগণের কাছে প্রতিশ্রুতি বাস্তবায়নে ভুমিকা পালন করেছেন তাদের প্রচার প্রচারণা ও জয় কাজের মধ্য দিয়েই অনেকটা এগিয়ে বর্তমান কাউন্সিলরগণ। এমনই একটি ওয়ার্ড সাভার পৌরসভার ৪নং ওয়ার্ড। রাস্তা ঘাট সহ মানুষের দৈনন্দিন জীবন মান ও এলাকার উন্নয়নে সর্বদাই পাশে থেকে বিভিন্ন দুর্যোগের সময় খাদ্য সামগ্রী সহায়তা সহ সকল বিষয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে জনগণের মৌলিক অধিকার আদায়ে কাজ বিপুল পরিমাণ অত্র ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও কাউন্সিলর পদপ্রার্থী নুরে আলম সিদ্দিকী নিউটন।

গত পৌর নির্বাচনে এই ওয়ার্ড থেকে সকলের ভালবাসা, জনপ্রিয়তা ও জনগনকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করার লক্ষে জনগণের ভোটে কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন বর্তমান কাউন্সিলর নুরে আলম সিদ্দিকী নিউটন। নির্বাচনের পর থেকে জনগনকে যা যা প্রতিশ্রুতি দিয়েছেন সেই মতই কাজ করেছেন।

ইতিমধ্যে রাস্তা ঘাট সহ মানুষের দৈনন্দিন জীবন মান উন্নয়নে সফল হয়েছেন।এলাকার জনগণের বিভিন্ন সমস্যা সমাধান সহ বিভিন্ন মসজিদ মাদ্রাসা থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান সহ নিজ উদ্যোগে দিয়েছেন প্রয়োজনীয় অনেক কিছু।এই ওয়ার্ডকে আধুনিকভাবে গড়ে তুলতে যেসকল খাতে উন্নয়ন করা যায় তার সবই করেছেন সাভার পৌরসভার ৪নং ওয়ার্ডের উন্নয়ন বান্ধব নুরে আলম সিদ্দিকী নিউটন।

আগামী ১৬ই জানুয়ারী নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে মনোনয়ন পত্র জমা দেওয়া এবং যাচাই বাছাই সম্পূর্ণ হয়েছে, আগামী ২৯শে ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন, ৩০শে ডিসেম্বর মার্কা বরাদ্দ এবং ১৬ই জানুয়ারী ভোট গ্রহন। আর এই নির্বাচনকে ঘিরে চলছে প্রার্থীদের প্রস্তুতি ও প্রচারনা। গত নির্বাচনে যারা জনগণকে কথা দিয়ে, কথা রেখেছেন এবং জনগণের দৌড় গোড়ায় সেবা পৌঁছে দিয়েছেন তারাই প্রকৃত অর্থে এই নির্বাচনে এগিয়ে থাকবে এটাই স্বাভাবিক।

এরই ধারাবাহিকতায় ব্যাতিক্রম নয় সাভার পৌরসভার ৪ নং ওয়ার্ড। অত্র ওয়ার্ডের সকল অসহায় গরীব মানুষের পাশে সর্বদাই ছিলেন এবং এলাকার উন্নয়নে থাকবেন এমনই ওয়াদা করেছিলেন।তারই ধারাবাহিকতায় নির্বাচনের পর থেকে কথা মত জনগণের জন্য কাজ করে যাচ্ছেন।

সাভার পৌরসভার ৪ নং ওয়ার্ড এর জনগণ বলেন, কাউন্সিলর নুরে আলম সিদ্দিকী নিউটন, এলাকার উন্নয়নে যেমন কাজ করেছেন, তেমনি করোনা দুর্যোগের মাঝেও দিন রাত অসহায় মানুষের খোঁজ খবর নিয়েছেন।খাবার পৌঁছে দিয়েছেন। একই করোনা মহামারীতে লকডাউনের সময় সকল শ্রেণি পেশাজীবি মানুষের পাশে থেকে খাদ্য সামগ্রী সহায়তা দিয়ে জনগণের জীবন মান উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করেছেন।

গত নির্বাচনে তিনি যেমন কথা দিয়ে কথা রেখেছেন, তেমনি জনগণও এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাকেই সকলের প্রথম পছন্দ।এদিকে ওয়ার্ডের শুধু গরিব অসহায় মানুষই নয় এলাকার মানুষের মাঝে সরকারী অনুদান, প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃ কালীল ভাতা সহ জনকল্যাণে আসা সকল অনুদান সুষ্ঠু নিরপেক্ষ ভাবে বন্টন করে আসছেন। বিভিন্ন দিবস ও ধর্মীয় উৎসবে নিজ উদ্যোগে নগদ অর্থ সহ উপহার সামগ্রী বিতরণ করে থাকেন ওয়ার্ড এর অসহায় গরীব মানুষের মাঝে।

আগামীতেও জনগণের কল্যানে ও সেবায় সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে মানুষের হৃদয়ে ঠাই করে নেওয়া সাভার পৌরসভারন ৪নং ওয়ার্ডের কাউন্সিলর নুরে আলম সিদ্দিকী নিউটন এগিয়ে আছেন বলে আশা প্রকাশ করেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও গন্যমান্য ব্যাক্তিবর্গ এবং এলাকার নেতৃবৃন্দ।

(টিজি/এসপি/ডিসেম্বর ২৮, ২০২০)