মাগুরা প্রতিনিধি : চলে গেলেন মাগুরার কিংবদন্তী ফুটবল খেলোয়াড় মঈন উদ্দিন মোহন। বৃহস্পতিবার ভোররাতে মাগুরা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি মারা যান। (ইন্নালিল্লাহি... রাজিউন) মৃত্যকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি এক কন্যা ও ৩ পুত্র নাতি নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মাগুরা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হাজী মকবুল হোসেন উত্তরাধিকার নিউজকে জানান, মঈন উদ্দিন মোহন ফুটবলার মোহন হিসেবেই সমাধিক পরিচিত ছিলেন। তিনি পূর্ব পাকিস্থান পুলিশ ফুটবল দলের ক্যাপ্টেন সহ ঢাকার আজাদ স্পোর্টিং ও রহমতগঞ্জের হয়ে দীর্ঘদিন অত্যন্ত সুনামের সাথে প্রথম বিভাগ ফুটবল লীগ খেলেছেন। এছাড়া তিনি বৃহত্তর যশোর জেলা ও খুলনা বিভাগের হয়েও ক্যাপ্টেনের দায়িত্ব পালন করেছেন। তার সময়ে তাকে বাংলার বেকেন বাওয়ার বলা হতো।

ফুটবলার মোহনের মৃত্যুতে শোক জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এ্যাড. শ্রী বিরেন শিকদার এমপি, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, মাগুরার জেলা প্রশাসক মুহ: মাহবুবর রহমান, মাগুরার পৌর মেয়র ইকবাল আকতার খান কাফুর, মুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলুসহ অন্যরা।

(ডিসি/জেএ/আগস্ট ২১, ২০১৪)