ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ধামরাই পৌর সভায় আজ সকাল আটটা থেকে সুষ্টু ও শান্তি পুর্নভাবে ইভিএম এ ভোট অনুষ্ঠিত হচ্ছে। ২১টি ভোটকেন্দ্রে ইভিএম ভোট মেশিনে ভোটের আয়োজনে ভোটাররা বেশ উৎফুল্ল।সকাল থেকেই ভোট কেন্দ্র হুলিতে ব্যাপক ভাবে ভোটারদের উপস্থিতিই প্রমান করে ইভিএম ভোটে গ্রহন যোগ্যতা বেশী। সব শ্রেণী পেশার মানুষ উৎনব মুখর পরিবেশে ইভিএম এ এই ভোটে সরকারের প্রশংশা করেছে।

প্রথম বারের মতো ধামরাই পৌর সভার নির্বাচনের ইভিএম মেশিনে এবার ভোট গ্রহন করা হচ্ছে। ইভিএম এ কিছু সমস্যাও হচ্ছে। যেমন কোনো ভোটারের ফিঙ্গা প্রিন্ট মেশিনে শো করছে না। তবে আইডি কার্ডের নাম্বার দিলে ভোটারের সার্বিক পরিচয় শো হরছে সে ভোট দিতে পারছেন।

আজ ধামরাই পৌর এলাকার ৯ টি ওর্য়াড পরিদর্শন করে দেখা গেছে ধামরাই পৌর সভার এক নং ওর্য়াডের সরকারী যদুনাথ শরৎ চন্দ্র বিদ্যাপীঠে এ দেভা গেছে চমৎকার পরিবেশ। সবচেয়ে ভোটার দের উপস্থিতি দেখা গেছে ধামরাই পৌর এলাকার ৯ নং ওর্য়াড ছয়বাড়িয়া কেন্দ্রে। এই কেন্দ্রে ২৩৮১ জন ভোটার এখানে ।সকাল থেকেই ব্যাপক ভোটারের উপস্থিতি অবাক করার মতো। এখানো কোনো প্রকার সমস্যা নেই জানালেন প্রিজাইডং কর্মকর্তা ইসলাম আল হাজী। এখানে আইন র্শংথলা পরিবেশ ভালো।

এছাড়াও পৌর এলাকার ২১ কেন্দ্রে এক যোগে ইভিএম ভোট অনুষ্ঠিত হচ্ছে। অংশ নেওয়া ভোটারা ইভিএম এ খুশি ভোট দিতে এসে নতুনের সাথে পরিচয় হল বলে।

স্থানী পৌর সভার এক নং ওর্য়াডের কাউন্সিলর ও এবার পাঞ্জাবী মার্কা প্রার্থী আরিফুর রহমান বলেন ইভিএম এ ভোট দেওয়া সহজ। তিনি সরকারী যদুনাথ শরৎ চন্দ্র বীদ্যাপীঠে ভোট দেন। পাশের ব্যাপারে সে আশাবাদী।

নৌকার মেয়র প্রার্থী গোলাম কবীর মোল্লা বলেন-সকাল আটটায় ভোট শুরুর কথা বলেন তার নিজ কেন্দ্র কলিজিয়েট স্কুল কেন্দ্রে সকাল আটটায় নিজের ভোট প্রদান করেন ইভিএম এর মাধাম্যে। তিনি বলেন ভোটাররা উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছে।সব শ্রেণীর মানুষ ইভিএম এ আগ্রহী।বিজয়ের ব্যাপরে তিনি নিশ্চিত বলেন।

পৌর সভার রিটানিং অফিসার মুনীর হোসাইন খান বলেন সকাল আটটায় ভোট শুরুর কথা বলেন ।সুন্দর ভাবে ভোট চলছে। কোনো সমস্যা নেই বলেন।

(ডিসিপি/এসপি/ডিসেম্বর ২৮, ২০২০)