স্টাফ রির্পোটার, গাজীপুর : গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) শিক্ষক সমিতির বার্ষিক সাধারণ সভা গত ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০২১ সালের জন্য শিক্ষক সমিতির নতুন কমিটি গঠিত হয়েছে। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল অডিটোরিয়ামে অনুষ্ঠিত শিক্ষক সমিতির বার্ষিক সাধারণ সভায় কোভিড-১৯ মহামারিকালীন সময়ে বাংলাদেশে যে সকল দেশবরেণ্য ব্যক্তিসহ যাঁরা মৃত্যুবরণ করেছেন তাঁদের স্বরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং মহান আল্লাহর দরবারে তাঁদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে শিক্ষক সমিতির পক্ষে বিশ্ববিদ্যালয়ে যোগদানকৃত নবীন শিক্ষকদের ফুলের শুভেচ্ছা জানিয়ে সকলকে পরিচয় করিয়ে দেয়া হয়। সভায় শিক্ষক সমিতির সম্মানিত কোষাধ্যক্ষ প্রফেসর ড. এস. এম. রফিকুজ্জামান সমিতির ২০২০ সালের বিস্তারিত হিসাব বিবরণী এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আরিফুর রহমান খান, শিক্ষক সমিতি ২০২০ সালের কর্ম পরিকল্পনা ও তাঁর অগ্রগতি বিস্তারিতভাবে উপস্থাপন করেন।

সভায় বশেমুরকৃবি শিক্ষক সমিতির ২০২০ সালের নির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে শিক্ষক সমিতির ২০২১ সালের জন্য ২য় মেয়াদে নির্বাচিত করার সর্ব সম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি এ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিংয়ের প্রফেসর ড. মোঃ তোফাজ্জল ইসলাম সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কৃষিতত্ত্ব বিভাগের সহযোগী প্রফেসর ড. মোঃ আরিফুর রহমান খান পুন: নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি-১ প্রফেসর ড. মোঃ রুহুল আমীন এবং সহ-সভাপতি-২ প্রফেসর ড. আ ন ম মোঃ আমিনুর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. এস. এম. রফিকুজ্জামান, যুগ্ন সম্পাদক-১ প্রফেসর ড. ইমরুল কায়েস ও যুগ্ন সম্পাদক-২ দেবাশিস চন্দ্র আচার্য্য, সাংগঠনিক সম্পাদক ড. মোঃ তৈমুর ইসলাম, দফতর সম্পাদক ড. অনুপ কুমার তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. মোঃ শামীম হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ইবরাহিম রশিদ, গবেষণা সম্পাদক ড. রায়হানুর জান্নাত, সদস্য প্রফেসর ড. মোঃ মোর্শেদুর রহমান, প্রফেসর ড. মোঃ আঃ মান্নান, প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম, ড. ফারহানা হক ও জনাব হায়দার ইকবাল খান।

(এস/এসপি/ডিসেম্বর ৩০, ২০২০)