সোনাগাজী (ফেনী)প্রতিনিধি : ফেনীতে ঠিকাদার অপহরণ মামলায় বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) ভোরে শর্শদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জেলা যুবলীগ সহ-সভাপতি জানে আলমকে নিজবাড়ী জাহানপুর থেকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। 

জেলা গোয়েন্দা পুলিশের ওসি এএনএম নুরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, গত রোববার জেলা প্রশাসনের কার্যালয়ে গ্রাম পুলিশের (চৌকিদার-দফাদার) পোষাক সরবরাহের দরপত্র জমা দেয়ার নির্ধারিত দিন ছিল। ওই দিন টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার বাসিন্দা ঠিকাদার খলিলুর রহমান দরপত্র জমা দিতে যান। এ সময় চেয়ারম্যান জানে আলমসহ কয়েকজন দুর্বৃত্ত তাকে বাধা দেয়।

নিষেধ অমান্য করে দরপত্র জমা দেয়ার চেষ্টা করলে দুর্বৃত্তরা খলিলুর রহমানকে মারধর করে। এক পর্যায়ে প্রয়োজনীয় কাগজপত্র ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। পরে তাকে জোরপূর্বক অপহরণ করে জেলা প্রশাসনের কার্যালয় সম্মুখস্ত একটি কমিউনিটি সেন্টারে নিয়ে আটকে রাখে।

খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ বিভিন্ন স্থানে তল্লাশীর পর একই দিন দুপুরে তাকে উদ্ধার করেন। এ ঘটনায় ঠিকাদার খলিলুর রহমান বাদি হয়ে শর্শদী ইউপি চেয়ারম্যান জানে আলম ও গ্রেপ্তারকৃত ৪ জনসহ ৫ জনের নাম উল্লেখ করে এবং আরও ২/৩ জনকে অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় অপহরণ মামলা দায়ের করেন।

এ ঘটনায় পুলিশ সফিকুল ইসলাম সম্রাট (২৪), মো. সালাউদ্দিন (২০), কামরুল হাসান সাব্বির (২৩) ও মো. রাসেল হোসেন (২৭) নামে চারজনকে গ্রেপ্তার করে। এদের মধ্যে সম্রাট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

(এম/এসপি/ডিসেম্বর ৩১, ২০২০)