মাগুরা প্রতিনিধি : মাগুরার ঐতিহ্যবাহী নাট্য সংগঠন থিয়েটার ইউনিট এর ২৫তম বর্ষে পদার্পণ উপলক্ষে র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


থিয়েটার ইউনিট’র ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুক্রবার সকালে স্থানীয় প্রেসক্লাব থেকে শহরে বর্নাঢ্য র‌্যালি বের হয়। পরে শহর প্রদক্ষিন করে পুনরায় প্রেসক্লাবে এসে শেষ হয়। পরে প্রেসকাব মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। থিয়েটার ইউনিটের প্রতিষ্ঠতা সভাপতি সাংবাদিক শফিকুল ইসলাম শফিক এর সভাপত্বিতে এ অনুষ্ঠনের প্রধান অতিথি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ খান কেক কাটেন এবং বক্তব্য প্রদান করেন।

এ সময় আরো বক্তব্য দেন, মাগুরা উদিচি’র সাধারণ সম্পাদক বিশ্বজিত চক্রবর্তী, থিয়েটার ইউনিটের সাধারণ সম্পাদক আল এমরান, প্রচার সম্পাদক মইনুল ইসলাম জেসান, মুস্তাফিজুর রহমান নিবির ও পরিবর্তনে আমরাই এর সভাপতি নাহিদুর রহমান দুর্জয় প্রমুখ।

বক্তারা নাটকের মাধ্যমে সকল অপশক্তির বিরুদ্ধে শক্তিশালী আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের এর খুলনা বিভাগীয় নারী প্রতিনিধি ও থিয়েটার ইউনিটের প্রশিক্ষন ও গবেষনা সম্পাদক নাজমা আক্তার। অনুষ্ঠানে সদ্য প্রয়াত থিযয়েটার ইউনিটের সহ-সভাপতি সাইদুল রহমান লিন্টু ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল এর মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং তাদের আত্মার শান্তি কামনা করা হয়। এ অনুষ্ঠানে থিয়েটার ইউনিটের অর্ধ শতাধিক নাট্য কর্মী উপস্থিত ছিলেন।

(ডিসি/এসপি/জানুয়ারি ০২, ২০২১)