নীলফামারী প্রতিনিধি : ১৯৭২ সালের এই দিনে বঙ্গবন্ধু পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে রক্তস্নাত স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের মাটিতে পা রাখেন। পূর্ণতা পায় বাঙালির বিজয়। মহান এই নেতার প্রত্যাবর্তনে স্বাধীনতাসংগ্রামের বিজয় পূর্ণতা পায়। বিশ্বজুড়ে জাতি পরিচিতি পায় বীর বাঙালি হিসেবে। স্বয়ং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর এই স্বদেশ প্রত্যাবর্তনকে ‘অন্ধকার হতে আলোর পথে যাত্রা’ হিসেবে আখ্যায়িত করেন । 

দিবসটি পালন উপলক্ষ্যে নীলফামারী জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনসমূহের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পূর্বে দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে দেওয়া বক্তৃতায় জেলা আওয়ামী লীগের শীর্ষ দুই নেতা সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক ও সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ এসব কথা বলেন ।

আজ সকাল ১০টায় দলীয় কার্যালয় থেকে নেতা-কর্মীরা মিছিল নিয়ে শহরের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে সমবেত হয় । দলের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক স্বাগত বক্তব্য রাখেন । এরপর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ নেতা-কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন ।

জেলা আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিকতার শুরু হয়, এরপর ছাত্রলীগ, যুবলীগ, মহিলা আওয়ামীলীগ, সেচ্চাসেবকলীগ, জেলা বঙ্গবন্ধু পরিষদ জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে ।

(কে/এসপি/জানুয়ারি ১০, ২০২১)