পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর দশমিনা উপজেলায় পৈত্রিক সম্পত্তি দখলের জন্য সৎভাইকে একা পেয়ে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। ক্ষেতে একা পেয়ে প্রতিপক্ষ আজ রবিবার দুপুর দেড়টায় আক্রমন চালায়, পক্ষের ছেলে আহত পিতাকে উদ্ধার করেছে।

পক্ষের অভিযোগে বলেন, দশমিনা উপজেলার আদমপুর এলাকায় মরহুম আ্দুল ওয়াহেদ বিশ্বাসের ছেলে আব্দুল ছালাম বিশ্বাস ও পৃথক মায়ের সন্তান সৎভাই আব্দুল মোসলেম বিশ্বাস’র মধ্যে দীর্ঘদিন জমিজমা বিরোধ চলছে।

রবিবার বাড়ির পাশে ক্ষেতে একা পেয়ে ছালাম বিশ্বাস এর ওপরে আতর্কিত হামলা চালায় সৎভাই মোসলেম বিশ্বাস, তার স্ত্রী মোসাঃ নাসরিন বেগম ভূতি ও ছেলে আরিফ। দেশীয় দাও দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টাকালে ছালম বিশ্বাসেরছেলে রাকিব বিশ্বাস দেখে ফেলে পিতাকে উদ্ধারের চেষ্টাকালে নিজেও প্রতিপক্ষের আঘাতে আহত হয়। পরে স্থানীয়রা চিকিৎসার জন্য দশমিনা স্বাস্থ্য কমপ্লেক্সে পিতা ও ছেলেকে ভর্তি করেন।

প্রতিপক্ষের আরিফ বিশ্বাস জানায়, মরহুম দাদা ওয়াহেদ বিশ্বাসের জমিজমার সঠিক মাপযোখ ও ভাগবন্টান করছেনা চাচা ছালাম বিশ্বাস । এজন্য তার বাবা মোসলেম বিশ্বাসের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মারপিট শুরু হলে হাতে থাকা দাও লেগে যায় চাচা ছালম বিশ্বাসের শরীরে। তাকে মেরে ফেলার উদ্দেশ্য ছিলোনা বলে আরিফ বিশ্বাস দাবী করেন।
দশমিনা থানার ওসি মোঃ জসীম জানায়, ঘটনা শুনেছি, পক্ষের অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

(এনসি/এসপি/জানুয়ারি ১০, ২০২১)