সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : হাতে ভর দিয়ে চলতেন প্রতিবন্ধী এঙ্গুর মিয়া। নিজের কোন কাজ না থাকায় এভাবেই মানুষের সাহায্য সহযোগিতা নিয়ে চলতেন তিনি। হাতে ভর দিয়ে ও খালি পায়ে চলার কারনে হাটুতে অনেক সময় ক্ষত হয়ে যেত, রক্ত ঝরত। ঔষধ খেয়ে শুকালে আবার হাতে ভর দিয়ে চলতে প্রতিবন্ধী এঙ্গুর মিয়া। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে সোমবার সকাল ১০ টার দিকে প্রতিবন্ধী এঙ্গুর মিয়ার বিষয়টি তুলে ধরেন মোস্তাক আহমেদ নামের জনৈক ব্যক্তি। এটি নজরে পড়ে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মইন উদ্দিন খন্দকারের। তিনি জানান, করোনাকলীন ফান্ড থেকে একটি হুইল চেয়ারের জন্য তাৎক্ষনিক ময়মনসিংহে অর্ডার দেন।

সোমবার বেলা ১টার দিকে প্রতিবন্ধী এঙ্গুর মিয়ার বাড়িতে গিয়ে তাকে হুইল চেয়ারটি উপহার দেন। হুইল চেয়ারটি পেয়ে প্রতিবন্ধী এঙ্গুর মিয়া খুব খুশি। তার চলাফেরার জন্য একটি হুইল চেয়ার দেয়ায় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, সেই সঙ্গে তার জীবন সুন্দর ভাবে পরিচালনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি কামনা করেন।

এঙ্গুর মিয়ার বাড়ি কেন্দুয়া উপজেলার গড়াডোবা ইউনিয়নের বিদ্যাবল্লভ গ্রামে। তিনি মৃত রাজ্জাক মিয়ার ছেলে। এঙ্গুর মিয়াকে হুইল চেয়ার দেয়ায় গড়াডোবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বাবলু উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

(এসবি/এসপি/জানুয়ারি ১১, ২০২১)