নড়াইল প্রতিনিধি : নড়াইলে বিজয় দিবস বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট ২০২০-এর ফাইনালে চিত্রশিল্পী এস.এম সুলতান একাদশ ৭ রানে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

সমাপনি অনুষ্ঠানে এ টুর্নামেন্টের সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-১ এম এম ইমরুল কায়েস (ভার্চুয়াল মাধ্যম), বাংলাদেশ পুলিশ এর উপ-পুলিশ মহাপরিদর্শক শেখ নাজমুল আলম, বাংলাদেশ পুলিশ এর অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক মোল্যা নজরুল ইসলাম, টুর্নামেন্টের ব্যবস্থাপক নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মুর্তজা,নড়াইল পুলিশ সুপার, জেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন প্রমুখ।

টুর্নামেন্টের সার্বিক ব্যবস্থাপক নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মুর্তজা এক প্রতিক্রিয়ায় বলেন, নড়াইল থেকে নতুন ক্রিকেটার সৃষ্টি, তাদের অবস্থান জানা, তাদের সুযোগ করে দেওয়া এবং খেলোয়াড়দের উদ্দীপনা দেওয়ার জন্য এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। ইনশাল্লাহ প্রতি বছরই এ আয়োজন হবে।

বিপিএলের আদলে ৩০ ডিসেম্বর শুরু হওয়া টুর্নামেন্টে ৫টি দল অংশগ্রহন করে। চারণ কবি বিজয় সরকার একাদশ, মাশরাফির নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন একাদশ, বীরশেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ, চিত্রশিল্পী এস.এম সুলতান একাদশ এবং জারি সম্রাট মোসলেম উদ্দিন একাদশ। টুর্নামেন্টে বিজয়ী দলকে ৩ লাখ টাকা এবং রানার্সআপ দলকে ২ লাখ টাকা দেওয়া হয়।

প্লেয়ার অব দ্যা ফাইনাল নির্বাচিত হন আল ইমরান, টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট (১২টি) শিকারি হয়েছেন আলামিন, টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রহ করেন ফারদিন হাসান রনি, প্লেয়ার অব দা টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন (১৯২ রান সংগ্রহ করেন এবং ৫টি উইকেট শিকার করেন) রাজিবুল ইসলাম।

(এস/এসপি/জানুয়ারি ১২, ২০২১)