সঞ্জীব কুমার দাস, কাপাসিযা, (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া উপজেলায় পারিবারিক শত্রুতার জেরে ৬ মাসের কন্যা সন্তানকে গোপনাঙ্গে ও কানে এসিড মেরে প্রতিশোধ নিলেন তারই আপন  জেঠি মা। ঘটনাটি ঘটেছে উপজেলার রায়েদ ইউনিয়নের বড়হর গ্রামের ইমরান হোসেনএর ৬ মাসের কণ্যার উপর। দীর্ঘ দিন থেকে একটি জমির মালিকান নিয়ে এদের মধ্যে বিরোধ চলছিল বলে এলাকার লোকজন জানান। 

গত শুক্রবার বিকেলে ইমরান হোসেনের ৬ মাসের কন্যা সন্তানকে কোলে নিয়ে তার ফুপু কামরুন নাহার বাড়ীর পাশে বসে গায়ে রোদ লাগাচ্ছিলেন। এ সময় জেঠিমা শামসুন্নাহার এসে মীমকে আদর করার কথা বলে কোলে নিয়ে বাড়ীর পাশে কাশেম আলীর বাড়ীর দিকে যায়। বেশ কিছুক্ষণ পর মিমের কান্নার আওয়াজ পেয়ে ফুপু কামরুন নাহার দৌড়ে বাড়ীর কাছে গিয়ে জিজ্ঞেস করে মিম কাঁদছে কেন ? ভাবি শামসুন্নাহার বলে মাথায় আঘাত লেগেছে। মিমের কান্না বাড়তে থাকলে ফুফু দেখতে পান মিমের যৌনাঙ্গ ও কানে পানির মতো কি লেগে আছে তা থেকে গন্ধ আসছে। কামরুন নাহার সামসুন্ন্হার প্রতিবাদ জানালে সামসুন্নাহার ওখান থেকে দৌড়ে চলে যায়।

পরে কামনুরনাহার চিৎকার করে বলতে থাকে মিমকে তার জেঠিমা এসিড মেরেছে বলে কাঁধতে থাকলে আশপাশের লোকজন জড়ো হয়। পরে এলাকার লোজন মিমকে চিকিৎসার জন্য প্রথমে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তার মিমকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার ঢাকায় শেখ হাসিনা বার্ণ এন্ড পন্টাস্টিক সার্জারি হাসপাতালে পাঠিয়ে দেন। এ বিষয়টি এলাকায় গোপন থাকলেও গতকাল মঙ্গলবার সোস ঘটনাটি কাপাসিয়া থানায় পুলিশকে জানানো হয়।

পরে কাপাসিয়া থানার অফিসার ইনসার্চ মোঃ আলম চাঁদ ঘটনাস্থলে পুলিশ পাঠান। পুলিশ প্রাথমিক তদন্ত করে অভিযুক্ত সামসুন্নাহার আটক করে থানায় নিয়ে আসে। ওসি বলেন, স্পর্শকাতর এ ঘটনার মূল আসামি শামসুন্নাহারকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

(এসকেডি/এসপি/জানুয়ারি ১৩, ২০২১)