রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার তালা উপজেলার খেসরা ইউনিয়নের বিশ্বাসের চক (রাজনগর চক) নামক এলাকায় একটি পরিবারে সন্ত্রাসী হামলা চালিয়েছে মুড়োগাছা গ্রামের ওহিদুজ্জামান বেঁটো ও তার বাহিনী। সেইসাথে যোগ দিয়েছে নিষিদ্ধ পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির নেতা মহিষাডাঙার ‘হারু-বারু’ বাহিনী প্রধান হারু। তারা ওই পরিবারের নারীপুরুষসহ অন্যদের পিটিয়ে আহত করে বাড়ি থেকে বের করে দেয়। 

নির্যাতিতদের অভিযোগ, বুধবার দুপুর ১২টার দিকে ওহিদুজ্জামান বেঁটো ও হারুসহ তাদের বাহিনীর সদস্যরা ধারালো অস্ত্রশস্ত্র এবং বোমা নিয়ে বিশ্বাসের চকের পুরঞ্জন গাইনের বাড়িতে ও ঘেরে হামলা চালায়। এসময় তারা ঘরে থাকা পুরঞ্জনের স্ত্রী নমিতা গাইন ও তাদের স্বজন গীতা রানী মন্ডলকে মারধর করে ঘর থেকে টেনে হিঁচড়ে বের করে নিয়ে আসে। আত্মরক্ষার্থে তারা ঘর ছেড়ে বেরিয়ে এসে প্রতিবেশীদের সহায়তায় রক্ষা পায়। এসময় সন্ত্রাসী বাহিনী পুরঞ্জন গাইনকে উপর্যুপরি মারধর করে তার হাত ভেঙে দেয়।

অভিযোগে আরও জানা গেছে, ওহিদুজ্জামান বেঁটো ও হারু বাহিনীর সদস্যরা পুরঞ্জন গাইনের ২০ বিঘা বিলের জমি ও ৭ বিঘা বসত ভিটার ওপর হামলা চালিয়ে তাদের বসতঘর ভাংচুর করে এবং ঘেরের নেট কেটে ফেলে দেয়। সেখানে নিজেদের মত করে একটি বাসাঘর তৈরীর চেষ্টা করে। এসময় তারা পুরো এলাকাজুড়ে তান্ডব চালায়। ৫০-৬০ জনের এ বাহিনী নিয়ে ওহিদুজ্জামান বেঁটো ও হারু বাহিনী এলাকায় সন্ত্রাস সৃষ্টি করতে থাকে। খবর পেয়ে তালা থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে তাদের কাজে বাঁধা দেয়। পুলিশের ভয়ে ওই মূহুর্তে বেঁটো-হারু বাহিনী সন্ত্রাস করবে না এই ওয়াদা দিয়ে ফিরে যায়। এরপর পুলিশও সেখান থেকে চলে যায়।

অভিযোগ পাওয়া গেছে যে, পুলিশ চলে আসার পরপরই বেঁটো-হারু বাহিনী আবারও সেখানে হামলা চালায়। দ্বিতীয় দফায় পুলিশ পাঠানোর পর তারা এলাকা ত্যাগ করে। এই খবর লেখার সময়ও বেঁটো-হারু বাহিনীর ৫০-৬০ জন সশস্ত্র ক্যাডার বোমা ও বিভিন্ন ধরনের অস্ত্রশস্ত্র নিয়ে বেঁটোর বাড়িতে অবস্থান করছিল। এ ঘটনার পর পুরঞ্জন গাইন পরিবার ও তাদের শরীক পরিবারগুলি আতংকের মধ্যে পড়ে নিরাপত্তাহীনতায় ভুগছে।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল জানান, তিনি প্রথম দফায় পুলিশ পাঠিয়ে সন্ত্রাসীদের সরিয়ে দেন। দ্বিতীয় দফায় সন্ত্রাসীরা ফের হামলা চালালে আবারও পুলিশ যেয়ে তাদের তাড়িয়ে দেয়। তিনি জানান, এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

অপরদিকে পুরঞ্জন গাইন তার বাড়িঘরে হামলা চালিয়ে নারীদের ওপর নির্যাতন, তাদের মারধর এবং ঘের ও বাড়ির ক্ষয়ক্ষতি করার অভিযোগ এনে দুর্ধর্ষ সন্ত্রাসী ওহিদুজ্জামান বেঁটো ও নিষিদ্ধ পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির নেতা হারু সহ ৫০-৬০ জনের বিরুদ্ধে তালা থানায় একটি মামলা দায়ের করেছেন।

(আরকে/এসপি/জানুয়ারি ১৩, ২০২১)