সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে নেত্রকোণার কেন্দুয়া পৌরসভার সাধারণ নির্বাচন। ইভিএম পদ্ধতিতে এবারই কেন্দুয়ায় অনুষ্ঠিত হবে প্রথম ভোট। এ নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ করতে প্রতিদ্বন্ধী প্রার্থীদের সঙ্গে অনুষ্ঠিত হয় প্রশাসনের মতবিনিময় সভা।

বুধবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সব মেয়র, সংরক্ষিত ও সাধারন কাউন্সিলর প্রার্থীরা। সভায় সভাপতিত্ব করেন জেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার শেখ আব্দুল লতিফ। জেলা প্রশাসকের পক্ষে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক মুহম্মদ সুহেল মাহমুদ। তিনি বলেন, এ নির্বাচনে ৯ জন ম্যাজিষ্ট্রেট সার্বক্ষনিক দায়িত্বে থাকছেন। তারা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে পুরো নির্বাচনী এলাকা নিরাপত্তা বেষ্টনীর মধ্যে রাখবেন।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার মোঃ আকবর আলী মুন্সি বলেন, ৯টি কেন্দ্রের প্রতিটিতেই ৮ জন পুলিশের সদস্য মোতায়ন থাকবে। তবে ঝামেলা পূর্ণ কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তার জন্য ২৬ জন সদস্য দেয়া হবে। সভায় সভাপতির বক্তব্যে রিটার্নিং অফিসার শেখ আব্দুল লতিফ বলেন, ইভিএম পদ্ধতির ভোট নিয়ে অনেকেই অনেক রকম মন্তব্য করে থাকেন। আমি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলছি, যদি ইভিএম পদ্ধতির ভোটে কারিগরির সাহায্যে কেউ কোন জাল জালিয়াতির ভোট প্রমান করতে পারেন সেই ব্যক্তিকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে বিশেষ ভাবে পুরষ্কৃত করা হবে।

সভায় আরো বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মইন উদ্দিন খন্দকার, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ কাজী শাহ নেওয়াজ, নৌকা মার্কার প্রার্থী মোঃ আসাদুল হক ভূঞা, ধানের শীষ মার্কার প্রার্থী মোঃ শফিকুল ইসলাম শফিক সহ বিভিন্ন কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা।

শফিকুল ইসলাম শফিক তার বক্তব্যে বলেন, এ পর্যন্ত নির্বাচন কার্যক্রম সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালিত হচ্ছে এ জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানাই। তবে তিনি নির্বাচনের দিন তার নিজ ভোট কেন্দ্রের নিরাপত্তা জোরদার করার দাবী জানান। নৌকা মার্কার প্রার্থী মোঃ আসাদুল হক ভূঞা বলেন, সুষ্ঠু সুন্দর নির্বাচন হোক এটা আমরাও চাই। তবে নানা অভিযোগ তৈরি করে নির্বাচনকে কেউ প্রশ্নবিদ্ধ না করলে সবার মঙ্গল বয়ে আনবে।

(এসবি/এসপি/জানুয়ারি ১৩, ২০২১)