টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভা নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন চলছে। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৫টি ভোট কেন্দ্রে শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে ভোটগ্রহন শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। ঘন কুয়াশা ও শীতের তীব্রতা উপেক্ষা করে ভোটাররা সকাল থেকে কেন্দ্রে ভির করছেন। 

পৌরসভার চাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায়, নারী-পুরুষ ভোটারদের উপচে পড়া ভির- পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য ভোটাররা লাইনে দাঁড়িয়ে আছে। তবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এ ভোট দিতে সময় বেশি লাগছে বলে জানান ভোটাররা। সকাল সাড়ে ১১টা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি, সুষ্ঠুভাবে ভোটগ্রহন চলছে।

ধনবাড়ী পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ধানের শীষ প্রতীকে বিএনপির এসএমএ সোবহান এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) সদ্য বহিস্কৃত উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মুহাম্মদ মনিরুজ্জামান বকল (নারিকেল গাছ) ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুহাম্মদ আলী কিসলু (জগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ৯টি সাধারণ আসনে কাউন্সিলর পদে ২৮ জন এবং ৩টি সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানাগেছে, পৌরসভার ১৫টি ভোট কেন্দ্রের মধ্যে ১৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনে ভোটগ্রহন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সবার কাছে গ্রহনযোগ্য করতে ১২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পাঁচটি মোবাইল টিম, একজন পুলিশ সুপার, পুলিশের ৩২জন এসআই. ৩২ জন এএসআই, ৪জন নায়েক, পোষাকধারী ১৯৩জন কনস্টেবল সহ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৮জন পোষাকধারী পুলিশ এবং পুরুষ ও মহিলা আনসার সদস্য দায়িত্ব পালন করছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা করুনা সিন্ধু চাকলাদার জানান, এ পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ পৌরসভায় ৩০ হাজার ৩ জন ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৪৬৩ জন এবং মহিলা ভোটার ১৫ হাজার ৫৪০ জন।

(আরকেপি/এসপি/জানুয়ারি ১৬, ২০২১)