আবুল কালাম আজাদ, রাজবাড়ী : বর্তমান আলোচিত রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের কাচারীপাড়া গ্রামের মোঃ রফিকুল ইসলামে ছেলে কলেজ ছাত্র সিফাত। কলেজ ছাত্র সিফাত হত্যাকারীদের বিচারের দাবিতে আজ পাংশাতে এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্যা, গত বুধবার রাত ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। সে (সিফাত) এবার রাজবাড়ীর পাংশা সরকারী কলেজ থেকে এইচএসসি পাস করেছে। শত্রুরা মোটরসাইকেলের গতিরোধ করে ধারালো অস্ত্র, লাঠি ও হাতুড়ি দিয়ে ইচ্ছেমত জখম করে তারা মোঃ সাজেদুর রহমান সিফাত (১৯) নামে এক কলেজ ছাত্রকে মারাত্মক আহত করে। সিফাতকে একাধিক হাসপাতালে রেফার্ড করার পরও তাকে বাঁচানো সম্ভব হয়নি।

এ ঘটনায় শুক্রবার দুপুরে সিফাতের মা বাদী হয়ে ২৩ জনকে চিহ্নিত করে পাংশা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। পুলিশ মামলার প্রধান দুই আসামি একই গ্রামের ওয়াজেদ প্রামানিকের ছেলে সেলিম প্রামানিক (৩২) এবং তার সহযোগি ও মৃত সোবাহান প্রামানিকের ছেলে হেলাল প্রামানিক (৩৫)কে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে।

পাংশা থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, গত বৃহস্পতিবার রাতে সিফাতের মরদেহ তার বাড়ীতে এসে পৌছায়। এ হত্যার ঘটনায় সিফাতের মা বাদী হয়ে পাংশা থানায় একটি মামলা দায়ের করেছে। মামলার প্রধান দুই আসামি সেলিম প্রামানিক ও হেলাল প্রামানিক (৩৫)কে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

(একে/এসপি/জানুয়ারি ১৬, ২০২১)