স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরের টঙ্গী পূর্ব থানা এলাকা থেকে ২৫ কেজি গাঁজাসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- চাঁদপুর জেলার পূর্ব শ্রীরামদী এলাকার বাসিন্দা মৃত জাহাংগীর হোসাইনের ছেলে সাগর হোসাইন(৩৫), বি-বাড়ীয়া’ জেলার আখাউড়া থানার আমোদাবাদ এলাকার মৃত সুদন দাশের ছেলে কানাই দাশ(৪০)।

রবিবার প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, মাদক ব্যবসায়ীরা প্রতিনিয়ত মাদক পরিবহনে নিত্য নতুন ও অভিনব কৌশল অবলম্বন করে আসছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে মাদক পাচারের ট্রানজিট হিসেবে গাজীপুরকে ব্যবহার করছে মাদক ব্যবসায়ীরা। র‌্যাব এসকল মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে দীর্ঘদিন ধরে গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় ১৬ জানুয়ারি দিবাগত রাত সাড়ে বারোটায় র‌্যাব-১ স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্প গাজীপুরের একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, গাঁজার একটি বড় চালান হবিগঞ্জ হতে গাজীপুর মহানগরীর টঙ্গী এলাকার দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দল অত্র ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন(জি), বিএন এর নেতৃত্বে তাৎক্ষনিক জিএমপি গাজীপুর টঙ্গী পূর্ব থানাধীন থানা গেইট স্টেশন রোড আল বারাকা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এর সামনে পাঁকা রাস্তার উপর অভিযান পরিচালনা করেন।

এসময় উপস্থিতদের সামনে ফোর্সের সহায়তায় গ্রেফতারকৃতদের কাছ থেকে পচিশ কেজি গাঁজা, একটি ট্রাক ও নগদ তিনশত বিশ টাকা এবং ১টি মোবাইল ফোন উদ্ধার করে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন যাবৎ চোরাইপথে দেশী/বিদেশী মাদক আমদানি করে পিকআপ যোগে গাজীপুরের বিভিন্ন স্থানে বিক্রী করে আসছে। অবৈধভাবে মাদকদ্রব্য গাঁজা নিজেদের হেফাজতে রাখায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) এর টেবিল ১৯(গ)/৩৮ ধারার অপরাধ করেছে।

এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন আছে বলে জানায়র‌্যাব।

(এস/এসপি/জানুয়ারি ১৭, ২০২১)