নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মান্দায় অফিস চলাকালীন দায়িত্বরত ‘কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার’ (সিএইচসিপি) এরশাদ আলীকে মারধরের প্রতিবাদে আন্দোলন অব্যাহত রয়েছে। এ আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

এদিকে ঘটনার সঙ্গে জড়িত আসামিদের গ্রেফতারের দাবিতে রবিবার (১৭ জানুয়ারি) দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে আবারও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

‘বাংলাদেশ সিএইচসিপি মান্দা উপজেলা শাখা’র আয়োজনে মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বিজয় কুমার রায়, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, রমজান আলী ও উজির আহমেদ, ‘বাংলাদেশ সিএইচসিপি মান্দা শাখা’র সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, কোষাধ্যক্ষ আনোয়ার হোসেন, সদস্য আলমগীর কবির, মেহেদী হাসান, সোহেল রানা, সাবিস্তা বেগম, রাবেয়া খাতুন প্রমূখ।

বক্তারা বলেন, সরকারি দায়িত্ব পালনকালে গত ১০ জানুয়ারি সকাল সাড়ে ১০টার দিকে পাকুড়িয়া কমিউনিটি ক্লিনিকের অফিস কক্ষে ঢুকে সিএইচসিপি এরশাদ আলীকে মারধর করেন স্থানীয় ইউপি সদস্য সাহাবুর রহমান গাইন, হায়াত আলী ও মামুনুর রশিদ। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মান্দা থানায় মামলা দায়ের করেন ভূক্তভোগী এরশাদ আলীর বাবা মুক্তিযোদ্ধা আব্দুর রহমান।

সিএইচসিপি মান্দা শাখার সভাপতি আনোয়ার হোসেন বলেন, সিএইচসিপিকে মারধর মামলার প্রধান আসামি ইউপি সদস্য সাহাবুর গাইন আদালত থেকে জামিন নিয়েছেন। কিন্তু অপর দুই আসামি এখনো রয়েছেন ধরাছোঁয়ার বাইরে। পুলিশ তাদের গ্রেফতার করছে না। অবিলম্বে আসামিদের গ্রেফতারসহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান তিনি।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি নওগাঁর মান্দা উপজেলার পাকুড়িয়া কমিউনিটি ক্লিনিকে ঢুকে দায়িত্বরত সিএইচসিপি এরশাদ আলীকে মারধর করেন ইউপি সদস্য সাহাবুর গাইনসহ তার সহযোগীরা। ঘটনার পর থেকে দোষিদের গ্রেফতারসহ শাস্তির দাবিতে আন্দোলন শুরু করে সিএইচসিপিরা।

(বিএস/এসপি/জানুয়ারি ১৭, ২০২১)