ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ২০১৯ সালে যারা ভোটার হয়েছে তাদের মধ্যে ধামরাই পৌর এলাকা নতুন ভোটারদের মধ্যে উপজেলা নির্বাচন কমিশনারের কার্যালয় থেকে ভোটার স্মার্ট কার্ড দেওয়া হয়েছে। মুজিব বর্ষে ও নতুন সনে স্মার্টকার্ড প্রাপ্তদের মধ্যে আনন্দ অনুভুতি প্রকাশ পেয়েছে। নতুন এই ভোটাররা বলেছে স্মার্ট কাড প্রাপ্তির মাধ্যমে দেশের প্রথম শেণীর নাগরিকত্ব লাভ করেছে। তাদের ভোটেই নির্বাচিত হবে জন প্রতিনিধি।মহা খুশি এই স্মার্ট কার্ড পেয়ে নতুন রা।

পর্যায় ক্রমে পৌর এলাকার ৪৩ হাজার ভোটরদের মাঝে এই স্মার্টকার্ড বিতরন করা হবে বলে সংশ্লিষ্ট সুত্র জানিয়েছে।

সোমবার সকাল সাড়ে দশটায় ধামরাই পৌর সভা ক্যাম্পাসে এই নতুন প্রজন্মের নাগরিকদের মাঝে স্মার্টকার্ড বিতরন কালে ধামরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তারের সভাপতিত্বে এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ধামরাইয়ের মেয়র আলহাজ্ব গোলাম কবীর মোল্লা। আরো উপস্থিত ছিলেন স্থানীয় বিািশষ্ট ব্যক্তিবর্গ।

নতুন ভোটার স্মার্ট কার্ড প্রাপ্ত সামিয়া বলেন ভোটার স্মার্ট কার্ড পেয়ে খুব খুশি,তার অনুভুতি প্রকাশে বলেন সেও ভোট দিয়ে রাষ্ট প্রধান নির্বাচন করতে পারবে। পরিপুর্ণভাবে নাগরিক মনে করছে।

ধামরাই পৌর সভার মেয়র গোলাম কবীর মোল্লা বলেন-মানীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার আজ ডিজিটাল বাংলাদেশ করেছেন। সারা বাংলাদেশে ইতিমধ্যেই স্মার্টকার্ড দেওয়া হয়েছে।তারই ধারা বাহিকতায় আজ ২০১৯ সালে যারা ভোটার হয়েছে তাদের মাঝে প্রাথমিক পর্যায়ে ধামরাই পৌর সভার ৯ ওর্য়াডের নাগরিকদের মাঝে স্মার্টকার্ড বিতরন করা হয়েছে।এই কাজ শেষ হলেই গোটা পৌর সভার ৪৩ হাজার খোটারদের মাঝেও স্মার্টকাড দেওয়া হবে বলেন।

ধামরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার বলেন ২০০২ সালে যাদের জন্ম ও ২০১৯ সালের ভোটার হয়েছে তাদের মাঝে পৌর সভার মাধ্যমে পৌর এলাকার নতুন ভোটারদের মাঝে (সোমবার)স্মার্টকার্ড দেওয়া হয়েছে।তিনি বলেন পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়নে এই স্মার্টকার্ড বিতরন করা হবে বলেন।

(ডিসিপি/এসপি/জানুয়ারি ১৮, ২০২১)