রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রাম জেলা কারাগারে অরবিন্দু (৫০) নামে ভ্রাম্যমান আদালতে সাজাপ্রাপ্ত এক কয়েদির মৃত্যু হয়েছে।

রবিবার (১৭ জানুয়ারি) আনুমানিক রাত্রি ৮ঘটিকার সময় কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায় বলে জেলা কারাগারের জেলার শরিফুল আলম নিশ্চিত করেছেন।

অরবিন্দু কুড়িগ্রামের রাজারহাট উপজেলার বাজেমজুরাই গ্রামের খৈশাল রায়ের পুত্র। তার মৃত্যুর খবর তার পরিবারকে জানানো হয়েছে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

কুড়িগ্রাম কারাগারের জেলার শরিফুল আলম বলেন, অরবিন্দু মাদকের অপরাধে ভ্রাম্যমান আদালত কর্তৃক এক মাসের সাজাপ্রাপ্ত কয়েদী হিসেবে কুড়িগ্রাম জেলা কারাগারে ছিলেন। গত ২১ ডিসেম্বর থেকে তিনি সাজা ভোগ করছিলেন। আগে থেকেই তিনি এজমা ও শ্বাসকষ্ট রোগে ভূগছিলেন। রবিবার রাত্রি আনুমানিক ৮ঘটিকার দিকে তার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে দ্রুত কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কিছুক্ষণ পর চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। জেলার আরো জানান, নিহত অরবিন্দুর মরদেহ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের মর্গে রয়েছে। ১৮জানুয়ারী সোমবার ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সুরতহাল প্রতিবেদন এবং ময়নাতদন্তের পর মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

(পিএস/এসপি/জানুয়ারি ১৮, ২০২১)