রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের চর রাজীবপুরে শাহিনা বেগম (২০) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে স্বামী বকুল (২৫) কে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালত। মঙ্গলবার দুপুরে এই রায় দেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান।

আদালত ও কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এডভোকেট এস.এম আব্রাহাম লিংকন জানান, জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার কারখানা পাড়া গ্রামের শামসুল হকের মেয়ে শাহিনা বেগমের সাথে কুড়িগ্রামের চর রাজীবপুর উপজেলার চর সাজাই নয়াপাড়া গ্রামের মৃত: আজিজল হকের পূত্র বকুলের সাথে ২০০৫ সালে বিবাহ সম্পন্ন হয়। বিয়ের দুই বৎসর পর ২০০৭ সালের ২ ডিসেম্বর সকাল ৮টার সময় শাহিনাকে তার স্বামীর ঘরে মৃত: অবস্থায় পাওয়া যায়। ভাবীর সাথে স্বামীর অবৈধ সম্পর্ক জেনে যাওয়ায় শাহিনাকে গলা টিপে হত্যা করে লাশ ফাঁসিতে ঝুলিয়ে দেয়া হয়। এ ঘটনায় শাহিনার পিতা শামসুল হক ২০০৮ সালের ১৬ জানুয়ারি চর রাজীবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানী শেষে অভিযোগের সত্যতা পাওয়ায় ১৯জানুয়ারী মঙ্গলবার দুপুরে কুড়িগ্রামের বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালত আসামী বকুলকে মৃত্যুদন্ডের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি এডভোকেট এস.এম আব্রাহাম লিংকন এবং আসামী পক্ষে ছিলেন এডভোকেট মুহ: ফকরুল ইসলাম।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এডভোকেট এস.এম আব্রাহাম লিংকন জানান, এই দন্ডাদেশে রাস্ট্রপক্ষ সন্তষ্ট। এই নিশংসতার জবাব বিচারের মাধ্যমে হল। যদিও বিলম্ব হয়েছে তবে ন্যায় বিচার নিশ্চিত হয়েছে। আমরা মনে করি অপরাধ দমনে এটি সমাজে দৃষ্টান্ত হিসেবে থাকবে।

(পিএস/এসপি/জানুয়ারি ১৯, ২০২১)