নওগাঁ প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুরে এক বৃদ্ধার বাড়িতে দিনে দুপুর ভাড়াটে সন্ত্রাসী দ্বারা ভাংচুর, লুটপাট করে জায়গা দখল করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরের পর নওগাঁর নিয়ামতপুরের রসুলপুর ইউনিয়নের দামপুরা রাজবংশীপাড়ার ইসলামের স্ত্রী সেতারার (৫০) বাড়িতে এই হামলা, ভাংচুর, লুটপাট ও দখলের ঘটনা ঘটে। এ ঘটনায় নিয়ামতপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন ওই বৃদ্ধা।

ভুক্তভোগী বৃদ্ধা সেতারা জানান, পূর্ব শত্রুতার জেরে দেশীয় অস্ত্র নিয়ে তার বাড়িতে একই গ্রামের কবির হোসেন টানুর ছেলে জাহাঙ্গীর আলম (৩৬), আলমগীর হোসেন (৩২), কবির হোসেন টানুর স্ত্রী জুমারার (৫০) নেতৃত্বে ৪/৫জন অজ্ঞাতনামা ভাড়াটে সন্ত্রাসীরা হামলা চালায়। হামলায় বাড়ি ভেঙ্গে ঘরের মধ্যে থাকা ৫০মন ধান, ২০মন চাল ও নগদ দেড় লাখ টাকা লুট করে বাড়ি থেকে বৃদ্ধাকে জোর পূর্বক বের করে বাড়ির জায়গা দখল করে নেয়। বৃদ্ধা আরো অভিযোগ করে বলেন, জাহাঙ্গীর আলমগীর গংরা আমাকে একা পেয়ে হত্যার হুমকি দেয়।

অভিযুক্ত জাহাঙ্গীর আলম এ বিষয়ে বলেন, আমি আমার জায়গা দখল করেছি। কারো ঘর ভাংগিনি বা লুটপাট করিনি। তারাই নিজেরা ঘর ভেঙ্গে আমার ওপর দোষ চাপিয়ে দিচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃদ্ধা সেতারার স্বামী এসলাম কাজের জন্য ঢাকায় থাকে। বৃদ্ধা একাই ওই বাড়িতে দীর্ঘ ১০/১২ বছর যাবত বসবাস করে আসছিল। জয়গা নিয়ে দীর্ঘদিন যাবত দ্বন্দ্ব চলছিল। বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বররা একাধীকবার সমাধানের চেষ্টা করেও কোন সমাধান করতে পারেননি।

এ বিষয়ে নিয়ামতপুর থানার অফিসার ইন চার্জ হুমায়ন কবির বলেন, অভিযোগ পাওয়ার সাথে সাথে আমার অফিসার পাঠিয়ে ঘটনাস্থল পরিদর্শন করাই। উভয়পক্ষকে শান্ত থাকতে বলা হয়েছে। বিষয়টি তদন্তের রির্পোট অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

(বিএস/এসপি/জানুয়ারি ২০, ২০২১)