এমএ হীরা, গোয়ালন্দ (রাজবাড়ী) : মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ভূমিহীন ও গৃহহীন এমন ৪৩০টি অসহায় পরিবার পাচ্ছে মুজিববর্ষের উপহার মাথা গোঁজার ঠাঁই পাকা ঘর, সঙ্গে পাচ্ছেন ২ শতাংশের একখন্ড জমিও। উপজেলার দৌলতদিয়া ইউনিয়নে ১৭০টি এবং দেবগ্রাম ইউনিয়নে ১০০টি, উজানচর ইউনিয়নে ৮৭ টি এবং ছোটভাকলা ইউনিয়নে ৭৩টি পরিবার পাচ্ছে এ ঘর। 

জানা গেছে, প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা, সঙ্গে প্রত্যেকের নামে বরাদ্দ দেয়া হয়েছে ২শতাংশ করে খাস জমি। ১৯ দশমিক ৬ ফুট বাই ২২ ফুটের দুটি শয়নকক্ষ, একটি রান্না ঘর, সংযুক্ত পায়খানা- গোসলখানা ও সামনে বারান্দাসহ রঙিন টিনের ছাউনি দ্বারা এসব ঘর নির্মাণ করা হয়েছে। ৭ কোটি ৩৫ লক্ষ ৩০ হাজার টাকা ব্যয়ে এসব ঘরের অধিকাংশরই নির্মাণ কাজ শেষ। বাকী যে গুলো রয়েছে তারও নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে।

ছোটভাকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন প্রথমে আমি বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই তার কারণেই আজ দারিদ্র গৃহহীন যে পরিবার আছেন তারা নতুন ঘর পেয়েছেন। আমার ইউনিয়নে নদী ভাঙ্গন জমি হিন যে মানুষগুলো ছিলেন তারা আজ প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পেয়েছেন। আমার আনন্দের আর সীমা নেই।

ছোট ভাকলা ইউনিয়ন বাসীর সাথে কথা বলে জানা যায় তারা এমন চেয়ারম্যান আগে কখনো দেখেনি এই চেয়ারম্যানের কারণেই প্রধানমন্ত্রীর ঘর উপহার তারা পেয়েছেন। ধন্যবাদ জানান চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী কে।

(এইচ/এসপি/জানুয়ারি ২২, ২০২১)