মাগুরা প্রতিনিধি : মাগুরায় তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । 

আজ মঙ্গলবার দুপুরে মাগুরা পৌরসভা মিলনায়তনে দি ইউনিয়ন ফ্রান্স এর অর্থায়নে বাংলাদেশ তামাক বিরোধী জোট, মাগুরা পৌরসভা ও স্বেচ্ছাসেবী সংস্থা স্বপ্নীল ফাউন্ডেশনের সহযোগিতায় এইড ফাউন্ডেশন এ মতবিনিময় সভার আয়োজন করে । সভায় জেলা এনজিও কো-অর্ডিনেটর ও স্বপ্নীল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আব্দুল হালিমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল ।

বক্তব্য রাখেন পৌরসভার সচিব রেজাউল করিম, প্রশাসনিক কর্মকর্তা জিয়াউল কামাল,হিসাব রক্ষণ কর্মকর্তা উদয় শংকর রায়, সেনেটারি কর্মকর্তা কামরুজ্জামান, লাইন্সেস কর্মকর্তা প্রদীপ সরকার ও এইড ফাউন্ডেশনের প্রকল্প কর্মকর্তা নাসির উদ্দিন প্রমুখ ।

সভায় তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের বিরুদ্ধে স্থানীয় সরকার গাইড লাইন,ট্যাস্ক ভায়োলেশন, ডিজিটাল সার্ভে রিপোর্ট, লাইন্সেস কার্যক্রম চালুকরণ বিষয়ে আলোচনা করা হয় । তাছাড়া যেখানে তামাকজাত দ্রব্যের বিক্রয়কেন্দ্র হবে তার জন্য পৃথক লাইন্সেস, সকল ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান ও স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের আশপাশে ১০০ গজের মধ্যে কোন প্রকার তামাক চুল্লি বা কারখানাকে লাইন্সেস প্রদান থেকে বিরত থাকার জন্য যথাযথ কতৃপক্ষের প্রতি আহবান জানান বক্তারা ।

(ডিসি/এসপি/জানুয়ারি ২৬, ২০২১)