এম এ হিরা, গোয়ালন্দ (রাজবাড়ী) : উপজেলা আওয়ামী লীগের লীগের সদস্য দলের প্রতি সম্মান দেখিয়ে মেয়র প্রার্থী শেখ মোঃ নিজাম গোয়ালন্দ পৌরসভা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

মঙ্গলবার (২৬ জনুয়ারি) গোয়ালন্দ পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে দুপুরের দিকে গোয়ালন্দ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ নিজাম উদ্দীন আহমেদ-এর কাছে তিনি তার প্রত্যাহারপত্র জমা দেন।তবে তার আপন ছোট ভাই শেখ মোঃ নজরুল মনোনয়নপত্র প্রত্যাহার করেন নাই। তিনি নির্বাচন চালিয়ে যাবেন। শেখ মোঃ নজরুল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে পৌর আওয়ামী লীগ বরাবর আবেদন করেছিলেন।

এর আগে সকাল ১১টার দিকে রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীর সাথে গোয়ালন্দ প্রপার হাই স্কুলের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন এবং এমপির সাথে আলাপ আলোচনা করে মনোনয়ন প্রত্যাহারের ঘোষণা দেন তিনি। একই সঙ্গে জানান, কেন্দ্রের নির্দেশেই এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এ সময় শেখ মোঃ নিজাম বলেন, জনগণের মাঝে আমার বিপুল জনপ্রিয়তা থাকা সত্ত্বেও পার্টির নির্দেশক্রমে আমার মেয়র পদে দাখিলকৃত মনোনয়নপত্র প্রত্যাহার করে নিচ্ছি। এখানে ভুল বোঝাবুঝির অবকাশ নেই। আশা করি, সবাই ব্যাপারটিকে সুন্দর দৃষ্টিতে দেখবেন।

একই সঙ্গে তিনি জোর দিয়ে বলেন, প্রার্থিতা প্রত্যাহারের বিষয়ে কোনও চাপ নেই। দলীয় নেতাদের সঙ্গে আলোচনা করেছি, তারা বলেছেন– নির্বাচন না করার জন্য।

প্রসঙ্গত, আগামী ১৪ ফেব্রুয়ারি ব্যালটের মাধ্যমে গোয়ালন্দ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। গোয়ালন্দ পৌরসভার নির্বাচনে মেয়র পদে তিনজন লড়বেন ও কাউন্সিলর পদে ৪২ জন লড়বেন।

(এইচ/এসপি/জানুয়ারি ২৬, ২০২১)