আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, এলজিইডিকে বাংলাদেশে কম ব্যয়ে অধিক কাজ করার দায়িত্বটি বেশী গুরুত্ব দেয়া হয়েছে। লোকস্ট ব্রীজ ও লো কস্ট রাস্তা করা হয়েছে। এক সময় আমাদের আর্থিক অবস্থা খারাপ ছিল সে কারণে এটা করা হলেও আমি মন্ত্রী হওয়ার পরে এ বিষয়টা চিহ্নিত করেছি। টেকসই রাস্তা করার জন্য আমরা ইস্টিমিট ও ডিজাইন গুলোকে পরিবর্তন করেছি। এখন থেকে আমাদের গুনগতমান সম্পন্ন করার জন্য নির্দেশনা দেয়া আছে। সকল প্রকৌশলীরাও এ ব্যাপারে অত্যন্ত আন্তরিক।

মঙ্গলবার গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তত ৮টি ওয়ার্ডের নির্মাণাধীন অনেকগুলো রাস্তা পরিদর্শনকালে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন,গাজীপুর সিটি কর্পোরেশনে একসঙ্গে অনেকগুলো উন্নয়ন কাজ চলছে। এরকম জনপ্রতিনিধিদের দায়িত্ব পালনের প্রতি যে আন্তরিকতা এটা অত্যন্ত প্রশংসনীয় এবং এটা অব্যহত থাকতে হবে। এসময় মেয়র জাহাঙ্গীর আলমকে তার কাজের জন্য ধন্যবাদ জানান তিনি ।

মন্ত্রী আরও বলেন, কোন ঠিকাদার যদি সঠিকভাবে কাজ করে তাহলে তাকে আগামীতে আরো বর্ধিত কাজ দেয়ার জন্য নির্দেশ দিয়েছি। তাদের প্রশংসিত ও উৎসাহিত করা হবে। যারা গুনগত মান খারাপ করবে এবং সঠিক সময়ে কাজ করবেন না তাদেরকে শুধু কালো তালিকাভুক্তিই নয় তাদের বিরুদ্ধে যতরকম আইনানুগ ব্যবস্থা আছে সেগুলো নেয়া হবে।

এর আগে দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের গজারিয়াপাড়া এলাকায় নির্মাণ দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন, এলজিইডির প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ খান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলেহ উদ্দিন ও লুৎফর রহমান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মোঃ জাকির হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আফরোজা আক্তার রেবা, গাজীপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল বারেক প্রমুখ উপস্থিত ছিলেন।

(এস/এসপি/জানুয়ারি ২৬, ২০২১)