আবুল কালাম আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নের আজ মঙ্গলবার বিকাল ৩ টায় জঙ্গল ইউনিয়নের পাঁচ পটোয়া কত্যায়নী সার্বজনীন মন্দির প্রাঙ্গনে এলাকার গরীব দুঃখী ও অসহয় দুস্থ শীতার্ত মানুষের মাঝে দ্বিতীয় দফায় কম্বল বিতরণ রলেন লন্ডল প্রবাসী লিটন কুমার । 

কম্বল বিতরণ অনুষ্ঠানে ‍উপস্থিতি ছিলেন বিলসোনাহ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কৃপেন্দ্রনাথ মন্ডল, অনুপ কুমার বিশ্বাস, অনুকুল মন্ডল, অমল কৃঞ্চ বিশ্বাস,জনক চন্দ্র বিশ্বাস, অনিল বিশ্বাস শ্যামল মন্ডল সহ আরো অনেকে।

এই উৎপল কুমার বিশ্বাস নিজেস্ব অর্থায়নে জঙ্গল ইউনিয়নের বিভিন্ন এলাকায় ১০টির বেশি সনাতনধর্মী শিশুদের শিক্ষালয় পরিচালিত হয়।

এর আগেও তিনি বন্যাতৈল গ্রামের, বন্যাতৈল শ্যামা মন্দির ও সার্বজনিন কার্তানী মন্দির প্রাঙ্গনে, বর্তমান চেয়ারম্যান বাবু নৃপেন্দ্রনার্থ বিশ্বাস এর জ্যোষ্ঠ সন্তান লন্ডন প্রবাসী বাবু লিটন কুমার বিশ্বাস (উৎপল) এর নিজেস্ব অর্থায়নে জঙ্গল ইউনিয়নে বিভিন্ন গ্রামেরযেমন, জঙ্গল, অলঙ্কাপুর, রাশখোলা, সমাধীনগর, পোটরা, সাধুখালী, বলাকুন্ডু, কুশ্যামলার মানুষের মাঝে ৩৫০ জন দুস্থ অসহয় শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র কম্বল বিতরণ করেন।

এছাড়াও বাবু লিটন কুমার বিশ্বাস( উৎপল) এর নিজেস্ব অর্থায়নে জঙ্গল ইউনিয়নে বিভিন্ন এলাকার ১৪টি গীতা স্কুল চলে যার ছাত্রছাত্রী সংখ্যা ৮০০ শতাধীক রয়েছেন। তিনি এইসব স্কুলের শিক্ষক কর্মচারীদের দেখভাল নিজেই করেন।

জঙ্গল ইউনিয়ন যুবসংঘ ক্লাব তার অর্থায়নে চলে, এছাড়াও এলাকায় মন্দির, খেলাধুলা ও ধর্মীয় অনুষ্ঠানসহ এলাকার গরীব দুঃখী মানুষের মাঝে সকল প্রাকার আর্থিক সহোযোগিতা করে থাকেন এবং সামাজিক উন্নয়নে ব্যাপক ভুমিকা পালন করেন। লন্ডল প্রবাসী বাবু লিটন কুমার উৎপল বিশ্বাস এলাকার সবার পাশে সবসময় থাকতে চান।

(একে/এসপি/জানুয়ারি ২৬, ২০২১)