মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার পৌরভা নির্বাচনের পরিবেশ ২৪ ঘন্টার ভেতর ফিরিয়ে না আনা এবং দলীয় নেতাদের  উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার না করায় ভোট গ্রহণের একদিন আগে পৌর নির্বাচনে বিএনপি মনোনিত ধানের শীষের মেয়র প্রার্থী মোঃ অলিউর রহমান ভোট বর্জন করেছেন।

শুক্রবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

এর আগের দিন বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে ২৪ ঘণ্টার এই আল্টিমেটাম দেন এই মেয়র প্রার্থী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি ও নির্বাচনের প্রধান সমন্বয়কারী ফয়জুল করিম ময়ূন, সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান, সদর থানা সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুকসহ সহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে মেয়র প্রার্থী অলিউর রহমান বলেন, সরকার দলীয় প্রার্থী শত শত বহিরাগত সন্ত্রাসী শহরে সমাগম করেছেন। এবং আমার দলের সম্ভাব্য পোলিং এজেন্ট সমূহকে ফোনে ও বাড়িতে গিয়ে সন্ত্রাসীরা হুমকি প্রদান করছে। এ পরিস্থিতিতে আগামীকাল অনুষ্ঠিত পৌর নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাড়াচ্ছি।

বিএনপি প্রার্থী তার লিখিত বক্তব্যে আরও বলেন, বুধবার (২৭ জানুয়ারি) জেলা বিএনপি সভাপতি এম নাসের রহমানের নেতৃত্বে গণসংযোগ শেষে বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ শাহমোস্তফা রোডস্থ ইসমাইল রেস্টুরেন্টে চা চক্র চলাকালীন সময় পরিকল্পিত ভাবে হামলা চালায় ছাত্রলীগ। এতে ১০ থেকে ১২ জন নেতাকর্মী আহত হন। ছাত্রলীগের এই তাণ্ডবে এবং পুলিশের নিষ্ক্রিয়তায় কারণে দলের সমর্থক ও কর্মীবৃন্দ আতঙ্কগ্রস্থ। এ ঘটনায় অভিযোগ দেবার পরও রিটার্নিং কর্মকর্তা বা প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, রাতে ১ নং ওয়ার্ডের এজেন্ট ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি স্বাগত কিশোর দাশ চৌধুরী সহ বেশ কয়েকজন এজেন্টের বাসায় পুলিশ তল্লাশি চালায়। এবং জেলা স্বেচ্ছাসেবক দল নেতা ও পোলিং এজেন্ট জিবান আহমদকে গ্রেফতার করে পুলিশ।

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার :
শুক্রবার ২৯ জানুয়ারি ২০২১