মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : দীর্ঘ প্রতীক্ষার অবসান শেষে অবশেষে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের মাধ্যমে মৌলভীজারে এসে পৌঁছেছে প্রাণঘাতী করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বহু প্রতিক্ষিত করোনা ভ্যাকসিনের ৬০ হাজার ডোজ ‘কোভিসিল্ড’। 

শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে বেক্সিমকো ফার্মার প্রতিনিধিরা হিমনিয়ন্ত্রিত গাড়িতে করে সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই সেন্টারে যথাযথ নিয়ম মেনে ভ্যাকসিন রিসিভিং কমিটির কাছে পাঁচ কার্টন ভ্যাকসিন হস্তান্তর করেন। এতে মোট ছয়হাজার ভায়ালের মধ্যে ষাট হাজার ডোজ রয়েছে বলে জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ভ্যাকসিন গুলো দিয়ে ষাট হাজার মানুষকে ভ্যাকসিনেট করা যাবে। প্রাপ্ত ভ্যাকসিন গুলো প্রথম দিকে চিকিৎসক, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকসহ সকল ফ্রন্টলাইনারদের দেওয়া হবে। পরবর্তীতে এই প্রক্রিয়া অব্যাহত রাখতে ধারাবাহিকভাবে ভ্যাকসিন আসতে থাকবে।

ভ্যাকসিন প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে সদ্য যোগদান করা সিভিল সার্জন ডা: চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান,শীঘ্রই ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রম শুরু হবে যা পরবর্তীতে অব্যাহত থাকবে। তিনি বলেন, এ বিষয়ে পরবর্তী আপডেট নিয়মিত জানানো হবে।

এদিকে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ভ্যাকসিন প্রয়োগের সম্ভাব্য টিকাদান কার্যক্রম শুরু হবার কথা রয়েছে। সে অনুযায়ী সিভিল সার্জনের তত্ত্বাবধানে ট্রেনিং প্রস্তুতিও চলছে, আর সিভিলসার্জনকে সভাপতি করে ছয়জনের ভ্যাকসিন রিসিভিং কমিটি গঠন করা হয়েছে বলে নিজের ফেইসবুকে উল্লেখ করে পোষ্ট দেন মৌলভীবাজার সদর ২৫০ শয্যা হাসপাতালের সদ্য দ্বায়িত্বপ্রাপ্ত সহকারি পরিচালক ডা: বিনেন্দু ভৌমিক। এই কমিটিতে জেলাপ্রশাসক ও পুলিশ সুপারের প্রতিনিধিও রয়েছেন।

(একে/এসপি/জানুয়ারি ২৯, ২০২১)