নীলফামারী প্রতিনিধি : আজ শনিবার ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে জলঢাকা পৌরসভা নির্বাচন । তৃতীয় ধাপে এই পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে । 

নির্বাচনকে ঘিরে নীলফামারীর জলঢাকা পৌরসভার ভোট গ্রহণের বিভিন্ন সরঞ্জাম নিয়ে ব্যস্ত সময় পার করছেন রিটার্নিং কর্মকর্তা, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং, পুলিশ অফিসার ও আনসার ভিডিপির সদস্যরা।

নির্বাচনের ভোট গ্রহণ চলবে সকাল ০৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত । এই নির্বাচনে মোট ১৫ টি কেন্দ্রে ১’শটি বুথে ভোট গ্রহন করা হবে। ইতিমধ্যে নির্বাচন অফিস থেকে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শুক্রবার জুম্মার নামাজ শেষে নিজ নিজ কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম নিয়ে যাচ্ছে প্রিজাইডিং কর্মকর্তারা।

এছাড়াও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-০১ জন, নির্বাহী ম্যাজিস্ট্রট ৯ জন, প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করবে ১৫ জন। সহকারী প্রিজাইডিং ১’শ জন। পোলিং অফিসার ২০০জন, এছাড়াও র‌্যাব, বিজিপিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিগন এই নির্বাচনে দায়িত্ব পালন করবে।

মেয়র পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বর্তমান মেয়র ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট (বিএনপি), মহসীন মাস্টার (আওয়ামী লীগ), আফরোজা পারভিন (জাপা), ইলিয়াছ হোসেন বাবলু (স্বতন্ত্র), জিয়াউর রহমান চৌধুরী (স্বতন্ত্র), সাবিনা আক্তার (স্বতন্ত্র)।

এছাড়া, পৌরসভার ৯টি ওয়ার্ডের ৪৪ জন কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলরের ৩টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছে ১৯ জন ।

এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৬৩৪। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ১৬ হাজার ৭১৩ জন।

(কে/এসপি/জানুয়ারি ৩০, ২০২১)