আবুল কালাম আজাদ, রাজবাড়ী : বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্যে দিয়ে শেষ হয়েছে রাজবাড়ীর পাংশস পৌরসভায় ভোটগ্রহণ। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও তৃতীয় ধাপের পাংশা পৌরসভা নির্বাচন শেষ হয়েছে অনেকটা শান্তিপূর্ণভাবেই।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকাল চারটা পর্যন্ত। পৌরসভার সবকটি কেন্দ্রে পুরনো ব্যালট পদ্ধতি ব্যবহার করে ভোট নেয়া হয়। সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের দেখা মেলে। অনেকটা উৎসবমুখর পরিবেশে ভোট দেন ভোটাররা।

পৌরসভার মধ্যে আওয়ামী লীগ ও বিএনপিএই দুই দলের প্রার্থী ছাড়াও একজন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিসের দেয়া তথ্য অনুযায়ী, পৌরসভায় মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৪২ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১১জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তৃতীয় ধাপের এ নির্বাচনী লড়াইয়ে অংশ নিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। নেই জাতীয় পার্টি কিংবা অন্যান্য রাজনৈতিক দলের প্রার্থী।

পৌরসভায় ভোট কেন্দ্র রয়েছে ৯টি। মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৩১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ১১৩ জন এবং নারী ভোটার ১২ হাজার ২০০ জন। ভোটের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, আনসার, র্যা বের টিম, বিজিবি, মোবাইল ফোর্স এবং স্ট্রাইকিং ফোর্স মোতায়েন রয়েছে।

(একে/এসপি/জানুয়ারি ৩০, ২০২১)