জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি : জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন সাবেক মেয়র ও আওয়ামীলীগ সভাপতি প্রয়াত আনোয়ার হোসেন সোনাউল্লা’র ছেলে সাবেক কাউন্সিলর পদত্যাগকারী উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল আহাদ। তিনি নারিকেল গাছ প্রতীকে ২০৮৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ফারুক আহমদ জগ প্রতীকে পেয়েছেন ২০৮১ ভোট। মাত্র ২ ভোটের ব্যবধানে আব্দুল আহাদ বিজয়ী হন।

এছাড়া মেয়র পদে মোবাইল প্রতিকে মোহাম্মদ হিফজুর রহমান ১৯৮৫ ভোট, হ্যাঙ্গার প্রতীকে জাফরুল ইসলাম১১৫৬ ভোট, লাঙ্গল প্রতিকে আব্দুল মালেক ফারুক ৭৫৯ ভোট, নৌকা প্রতীকে বীর মুক্তিযোদ্ধা মোঃ খলিল উদ্দিন ৬৬৯ ভোট, ধানের শীষ প্রতীকে ইকবাল আহমদ তাপাদার ৬০৭ ভোট ও চামচ প্রতীকে আব্দুল্লাহ আল মামুন হীরা (চামচ) ১৮৫ ভোট পেয়েছেন। মহিলা কাউন্সিলর পদে সংরক্ষিত ১নং ওয়ার্ডে আনারস প্রতীকে জোসনা খানম ১৪৭৩ ভোটে নির্বাচিত হন।

তার নিকটতম প্রার্থী অটোরিক্সা প্রতীকে সুনন্দা শুক্ল ১০৬৬ ভোট ও জবাফুল প্রতীকে তাছলিমা আক্তার জোছনা পেয়েছেন ৪২০ ভোট। সংরক্ষিত ২নং ওয়ার্ডে জবাফুল প্রতীকে মনারা বেগম ১০৯৮ ভোটে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী অটোরিক্সা প্রতীকে দিলওয়ারা বেগম ৯১৬ ভোট, চশমা প্রতীকে রোসনা আক্তার ৭৪১ ভোট ও আনারস প্রতীকে জাহানারা বেগম পেয়েছেন ৬৫৭ ভোট। সংরক্ষিত ৩নং ওয়ার্ডে আনারস প্রতীকে রীনা আক্তার ১৩৫৬ ভোটে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী চশমা প্রতীকে সালেহা বেগম পেয়েছেন ১১৭১ ভোট।

১নং সাধারণ ওয়ার্ডে উটপাখি প্রতীকে আবুল কালাম ৫৪২ ভোটে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী মোঃ আব্দুল জলিল পেয়েছেন ৩২৫ ভোট। ২নং ওয়ার্ডে টেবিল ল্যাম্প প্রতীকে মোঃ রুহুল আমীন রিপন ২৪৭ ভোটে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী ডালিম প্রতীকে মাসুদ আহমদ পেয়েছেন ২৪৬ ভোট। ৩নং ওয়ার্ডে পানির বোতল প্রতীকে রিপন আহমদ ৬৬১ ভোটে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী উটপাখি প্রতীকে আবুল কালাম আজাদ পেয়েছেন ৫৯৬ ভোট। ৪নং ওয়ার্ডে উটপাথি প্রতীকে মোঃ মাহবুবুর রহমান লিলু ৬০৬ ভোট পেয়ে নির্বাচিত হন।

তার নিকটতম প্রার্থী পাঞ্জাবী প্রতীকে শাহাব উদ্দিন শাকিল পেয়েছেন ৬০৩ ভোট। ৫নং ওয়ার্ডে উটপাখি প্রতীকে মোঃ কামরুজ্জামান ৭৫৯ ভোটে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী পাঞ্জাবী প্রতীকে সমির উদ্দিন পেয়েছেন ৪৮৭ ভোট। ৬নং ওয়ার্ডে পাঞ্জাবী প্রতীকে আলমগীর হুছাইন পুতুল ৩৩২ ভোটে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী ডালিম প্রতীকে দেলওয়ার হোসেন নজরুল পেয়েছেন ৩২৫ ভোট।

৭নং ওয়ার্ডে টেবিল ল্যাম্প প্রতীকে হেলাল আহমদ ২৪৬ ভোটে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী পাঞ্জাবী প্রতীকে আছদ্দর আলী পেয়েছেন ১৬৭ ভোট। ৮নং ওয়ার্ডে উটপাখি প্রতীকে হেলাল উদ্দিন ৩০৩ ভোটে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী পাঞ্জাবী প্রতীকে শামীম আহমদ পেয়েছেন ২৯৯ ভোট। ৯নং ওয়ার্ডে পানির বোতল প্রতীকে আমাল আহমদ ৪৭০ ভোটে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী উটপাখি প্রতীকে আতাউর রহমান আতাই পেয়েছেন ৩৭৪ ভোট।

(এসপি/এসপি/জানুয়ারি ৩০, ২০২১)